দুমকিতে কলেজ শিক্ষিকার বাসায় দুর্ধষ চুরি, অভিযোগে যুবক শ্রীঘরে 

পটুয়াখালী
  © সংগৃহীত

পটুয়াখালীর দুমকিতে কলেজ শিক্ষিকার ভাড়া বাসার মেইন গেটের হ্যাজবলের আংটা কেটে ও আলমারির তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ শুভ নামের এক যুবককে সন্দেহজনকভাবে আটক করে কোর্ট সোপর্দ করেছে। 

রোববার (৭ মে) উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে থানা সংলগ্ন এলাকার মৃত. এ্যাড. হারুন হাওলাদারের বাসায় সকাল ১০টা থেকে সাড়ে ১১টার দিকে এ চুরির ঘটনার পর রাতে দুমকি থানায় মামলা দায়ের করেছেন ওই শিক্ষিকার আপন ভাই মোঃ নজরুল ইসলাম। যার নং-০৫। 

বিভিন্ন সূত্রে জানা যায়, উপজেলার উত্তর রাজাখালি গ্রামের মৃত. দেলোয়ার শরীফের স্ত্রী রুমা আক্তার (৩২) দুমকি থানা সংলগ্ন মৃত. হারুন হাওলাদারের নির্মাণাধীন চারতলা বিল্ডিং বাড়ির ৩য় তলায় ভাড়া নিয়ে একমাত্র ছেলে মাহী(১৩) নিয়ে দু'মাস ধরে বসবাস করে আসছিলেন। 

রোববার(০৭মে) সকাল ১০ টার দিকে রুমা আক্তার ছেলে মাহীকে ঘুমন্ত অবস্থায় রেখে ফ্লাটের মূল দরজায় তালা মেরে তার কলেজে যান। এরপর বেলা সাড়ে ১১টার দিকে মাহীর সিয়াম নামের এক বন্ধু ওই বাসায় এলে দরজার হ্যাজবলের আংটা কাটা দেখে ভেতরে ঢুকে এবং মাহীকে ডাকতে থাকে। একপর্যায়ে মাহীর আটকানো রুমের সিটকিনি খুলে ও মাহীকে ঘুমন্ত অবস্থায় পান। মাহীকে ঘুম থেকে জাগিয়ে পাশেই তার মায়ের কক্ষে গেলে আলমারির কাপড়চোপড় এলোমেলো ও তালা ভাঙা দেখতে পায়। এরপর মাহী বিষয়টি তার মা রুমা আক্তারকে জানালে দ্রুত বাসায় এসে তিনি ভালোভাবে দেখেন যে, আলমারিতে রাখা তার ৪টি স্বর্নের চেইন, ১টি স্বর্ণের নেকলেস, স্বর্ণের ১ জোড়া কানের ঝুমকা, ১জোড়া কানের দুল, ১ জোড়া হাতের রুলি, ৫টি আংটি চোর নিয়ে চলে গেছে। যার বাজার মূল্য আনুমানিক ১৪ লক্ষ ৬ হাজার ৫শ টাকা। 

আমি একটি মাদরাসায় চাকরি করি উল্লেখ করে ওই বাড়ির মালিকের স্ত্রী ফাওমিদা খানম বলেন, আমি ইলেকট্রিক শ্রমিক সবাইকে বলছি আমি না আসা পর্যন্ত কাজ চালিয়ে যাবা। যদি কিছুর প্রয়োজন হয় আমাকে বলবা, আমি আসবো। কিন্তু অন্য সবাই থাকলেও শুভ সাড়ে ১২টার অনেক আগেই চলে গেছে। 

তিনি আরও জানান,  ওই ছেলে উজ্জ্বল স্বর্নকারের বাসায় ভাড়া থাকে এবং তার আত্মীয় হয়। তাই  সন্দেহের তীর ওই স্বর্নকারের দিকেও আছে। 

দুইদিন আগেও আমার স্বর্নালংকারগুলো চেক করেছি উল্লখ করে ভুক্তভোগী রুমা আক্তার বলেন, ওই ছেলে(শ্রমিক শুভ) আমার বাসায় সর্বশেষ ২৩/২৪ রোজায় কলিং বেল লাগাতে এসেছিল। তখন আমার এ রুমে ৪টা ড্রিল মেশিন দিয়ে ছিদ্র করাই। তখনই কেমন জানি তাকে সন্দেহজনক মনে হয়েছে। এরপর আজ নিচ তলায় ইলেকট্রিকের কাজ এল আর আজই আমার বাসায় চুরি হল। 

ঘটবার সত্যতা নিশ্চিত করে দুমকি থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল বাশার বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, এ ঘটনায় একজনকে গ্রেফতার করে কোর্টে সোপর্দ করা হয়েছে। 


মন্তব্য