আরসা কমান্ডার জুবায়েরকে গ্রেফতার করেছে এপিবিএন

কক্সবাজার
  © টিবিএম ফটো

কক্সবাজার শহরে অভিযান চালিয়ে আরসা'র অন্যতম শীর্ষ কমান্ডার হাফেজ জুবায়ের (৩২) কে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

গ্রেফতারকৃত হাফেজ জুবায়ের থাইংখালী ১৯ নং ক্যাম্পের ওমর মিয়ার ছেলে। সে আরসা গ্রুপের অস্ত্র সরবরাহকারী ও কিলিং গ্রুপের লিডার বলেও দাবি করছেন এপিবিএন।

বুধবার (১০ মে) দুপুর ১২ টার দিকে প্রেস ব্রিফিং এ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মোহাম্মদ আমির জাফর।

মোহাম্মদ আমির জাফর বলেন- সন্ত্রাসী জুবায়েরের অবস্থানের খবর পেয়ে মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে ৮ এপিবিএন পুলিশের একটি টিম কক্সবাজার শহরের লারপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে সেই আরসা'র অন্যতম শীর্ষ কমান্ডার অস্ত্র সরবরাহকারী কিলিং গ্রুপের লিডার হাফেজ জুবায়েরকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান- গ্রেফতারের পর তাকে ক্যাম্পে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার দেখানো মতে তার হেফাজতে থাকা অস্ত্র- গুলিসহ অন্যান্য মালামাল রাত সাড়ে ৩ টার দিকে ঘোনারপাড়া তার বসতবাড়ি থেকে উদ্ধার করা হয়। সেখানে পাওয়া যায়- ৪ টি দেশীয় তৈরি ওয়ানশুটারগান, ৩২ রাউন্ড গুলি, ১ টি গুলির খোসা ও ২ টি ওয়াকিটকি সেট চার্জারসহ।

এছাড়াও সন্ত্রাসী জুবায়েরের বিরুদ্ধে উখিয়া থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। যার মামলা নং-৪৯ (১০) ২২, ধারা-৩০২/৩৪ (2) মামলা নং-১৪ (০৩) ২৩, ধারা-৩০২/৩৪ (৩) মামলা নং-৩০ (০৪) ২৩, ধারা-৩০২/৩৪ (৪) মামলা নং-১৮ (০৪) ২৩, ধারা-১৪৩/১৪৭/১৪৮/১৪৯/৩৩২/৩৫৩/৩০২। সে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় দীর্ঘদিন যাবৎ সন্ত্রাসী কার্যকলাপসহ নিরীহ রোহিঙ্গাদের হত্যাকাণ্ডের মতো ঘটনার নেতৃত্ব দিয়ে আসছে।

গ্রেফতারকৃত সন্ত্রাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


মন্তব্য