জীবিত ব্যক্তিকে মৃত্যু সনদ, বয়স্কভাতা পাচ্ছেন ইউপি সদস্যের আত্মীয়

মৌলভীবাজারে
  © সংগৃহীত

মৌলভীবাজারের কুলাউড়ায় তোয়াব আলী (৭২) নামে এক জীবিত ব্যক্তিকে মৃত্যু সনদ দিয়ে তার বয়স্কভাতা এক ইউপি সদস্যের আত্মীয়ের নামে দিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী সোহাগ ও ৮নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) আব্দুল আজিজ চৌধুরী রাহেল লালপুর গ্রামের বাসিন্দা মো. তোয়াব আলী (৭২) ২০২২ সালের ৭ জানুয়ারি মৃত্যুবরণ করেছেন উল্লেখ করে গত ২৯ সেপ্টেম্বর একটি মৃত্যু সনদ ইস্যু করেন। এরপর বয়স্কভাতার তালিকা থেকে তোয়াব আলীর নাম বাদ দিয়ে ইউপি সদস্য রাহেলের আত্মীয় জুবেদা বেগমের (৬৬) নাম যুক্ত করা হয়।

বৃদ্ধ তোয়াব আলী বলেন, ‘হঠাৎ আমার ভাতা বন্ধ হয়ে গেলে আমি মেম্বারকে বিষয়টি জানাই। মেম্বার আমাকে বলেন, অনলাইনে ভুল হয়েছে। এখন জানতে পারি আমার নাম বাদ দিয়ে মেম্বার অন্য মহিলাকে ভাতা দিয়ে দিয়েছেন। আমি এ জালিয়াতির বিচার চাই এবং ভাতা ফেরত চাই।’

ইউপি সদস্য আব্দুল আজিজ চৌধুরী রাহেল তিন মাস আগে স্থায়ীভাবে বসবাসের জন্য আমেরিকায় চলে যাওয়ায় এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী সোহাগ বলেন, ‘ইউপি সদস্য রাহেল আমার স্বাক্ষর জাল করে ওই নারীর নাম ভাতার তালিকায় প্রতিস্থাপন করেছেন। ইউনিয়নের কয়েকজন সদস্যের ওপর থেকে আমার আস্থা উঠে গেছে। এখন থেকে সদস্যদের তদন্ত প্রতিবেদন ছাড়াও আমি আলাদাভাবে তদন্ত করে সনদ প্রদান করব।’


মন্তব্য


সর্বশেষ সংবাদ