বেলাবোতে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলন

নরসিংদী
  © সংগৃহীত

নরসিংদী জেলার বেলাবো উপজেলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এই ঘটনায় গতকাল  সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ভাইরাল হলে প্রধান শিক্ষকের শাস্তির দাবীতে মঙ্গলবার (১৬ মে) সকাল থেকেই আন্দোলন করছে ঐ স্কুলের শিক্ষার্থীরা।

জানা যায়,  বেলাবো উপজেলার আমলাব নারায়নপুর মরজাল (এ এন এম) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোঃ মোক্তার হোসেন এক ছাত্রীকে দাওয়াতে নিয়ে যাওয়ার কথা বলে ফাকায় বাসায় নিয়ে যান। পরে ঐ ছাত্রীকে যৌন হয়রানি করেন। এই ঘটনায় স্কুল সহ এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উক্ত ঘটনাকে কেন্দ্র করে স্কুলের শিক্ষার্থীরা ক্ষোভে ফুঁসে উঠে। সকাল ১২ টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকা- সিলেট মহাসড়ক অবরোধ করলে পুলিশ এসে ওদের সড়িয়ে দেয়। পরে ওরা স্কুল মাঠে অবস্থান নিয়ে শিক্ষকের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। স্কুলের শিক্ষার্থীরা জানান, আমরা এই শিক্ষকের কঠোর শাস্তি চাই, ওনাকে জুতার মালা পড়িয়ে স্কুল থেকে বের করা হোক।

শিক্ষার্থীরা আরও জানান, মোস্তফা একটা লুইচ্চা, ওর কাছে আমাদের বোনেরা নিরাপদ নয় ওর কঠিক বিচার হোক। এছাড়াও এই স্যার স্কুলের গাছ কাটা বেতন বৃদ্ধি সহ নানা অভিযোগ আছে তার বিরুদ্ধে। তাকে বহিষ্কার করে বিচার করা হোক।

বেলাবো থানার অফিসার ইনচার্জ তানভীর আহমেদ  জানান, এ এন এম উচ্চ বিদ্যালয়ের ঘটনায় শুনার সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে। শিক্ষার্থীরা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করলে ওদের কে  সড়িয়ে দেয়া হয়। পরে ওরা স্কুলে মাঠে অবস্থান নেয়। পুলিশ মোতায়েন আছে। আর অভিযোগের প্রেক্ষিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিষয়ে প্রধাব শিক্ষক মোক্তার হোসেনের সাথে যোগাযোগের করার জন্য  ওনার মুঠোফোন কল দিলে ওনি কল ধরেননি।


মন্তব্য