দুমকিতে গরু চুরি, জেলেদের ধাওয়ায় চোর চক্রের ১ সদস্য আটক

দুমকি
আটক চোর সদস্য  © টিবিএম ফটো

পটুয়াখালীর দুমকি থেকে চুরি করা ২ টি গরু ও ট্রলারসহ তৈয়ব আলী (৪৫) নামে একজনকে জেলেরা ধাওয়া করলে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

শুক্রবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ৪টার দিকে পটুয়াখালী সদর উপজেলার লোহালিয়া ইউনিয়নের নাজিরপুর এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক চোরের বাড়ি বরগুনা জেলার বেতাগী এলাকায় বলে জানা গেছে। 

বিভিন্ন সূত্রে জানা যায়, উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আবুল বাশার আকনের গোয়াল ঘর থেকে ১৯ মে গভীর রাতে ২টি গরু চুরি করে পার্শ্ববর্তী লোহালিয়া নদী দিয়ে ট্রলার যোগে যাওয়ার সময় জনতার ধাওয়া  খেয়ে পটুয়াখালী সদর উপজেলার লোহালিয়া ইউনিয়নের নাজিরপুরের চরে স্থানীয়রা মোঃ তৈয়ব আলীকে হাতেনাতে আটক করেন।

পরে তার স্বীকারোক্তি অনুযায়ী জানা যায় দলে তারা ৫ জন ছিলেন। সে ৫ হাজার টাকা চুক্তিতে ট্রলারের পানি সেচ দিতে চোর চক্রের মূলহোতা বরগুনা জেলার আমতলীর শহীদ নামে একজনের সাথে এসেছেন। আরও জানা যায়, শহিদ ও সে বাদে বাকিরা পটুয়াখালীর জৈনকাঠী নামক স্থান থেকে তাদের ট্রলারে উঠেছে। 

ইলিয়াস হাওলাদার বলেন, গভীর রাতে বসার আকন আমাকে ফোন করেন এবং গরু চুরি হয়ে যাওয়ার কথা জানান। এরপর ট্রলারের শব্দ পেয়ে ৯৯৯-এ ফোন দিলে নৌপুলিশের সাথে কথা হয়। দুই পাড়ের লোকজন, জেলে ও নৌপুলিশের সহায়তার কারণে গরু, ট্রলার ও চোর আটক হয়েছে। 

মুরাদিয়ার ৪নং ওয়ার্ডের মেম্বার হাফিজুর রহমান ফোরকান ও ৬নং ওয়ার্ডের মেম্বার নাসির উদ্দিন খান জানান, শুনেছি বাশার আকনের ২টি বলদ গরু সংঘবদ্ধ চোর চক্র নিয়ে যাওয়ার সময় ১জন ধরা পড়েছে। 

এবিষয়ে জানতে চাইলে দুমকি থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার বলেন, এখন পর্যন্ত থানায় কেউ জানায় নি, তবে খোঁজ খবর নিয়ে জানার চেষ্টা করছি। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ