যশোরে যুবলীগ নেতা হত্যাচেষ্টা মামলার আসামি মনিরুল অস্ত্রসহ আটক  

যশোর
  © সংগৃহীত

যশোর শংকরপুরের যুবলীগ নেতা তুহিনকে হত্যা চেষ্টা মামলার এজাহারভুক্ত আসামি মনিরুল ইসলাম নিরবকে অস্ত্রসহ আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে ষষ্টিতলা রেলবাজার এলাকায়। এসময় তার এক সহকারী পালিয়ে গেছে। এ ঘটনায় দুইজনকে আসামি করে কোতোয়ালি থানায় পৃথক আরেকটি মামলা হয়েছে। আটক মনিরুল ষষ্টিতলা এলাকার বাসিন্দা অপর আসামি নিশান হোসেন ষষ্টিতলার বসন্ত কুমার রোডের বাসিন্দা। এ ঘটনায় কোতোয়ালি মামলাটি করেছেন কোতোয়ালি এসআই জয়ন্ত সরকার।

মামলায় তিনি উল্লেখ করেন, তুহিনের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় আসামিদের আটকে অভিযান চলাকালে যানতে পারেন মনিরুল ও নিশান হোসেন রেলবাজার এলাকায় অবস্থান করছেন। তাৎক্ষনিক তার নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে অভিযান চালায়। এসময় তারা দুজনেই দৌড়ে পালানোর চেষ্টা করেন। এমন সময় মনিরুলের পায়ে কুকুরে কামড় দেয়। তারপর মনিরুল রাস্তায় পড়ে যায়। পরে পুলিশ তাকে আটক করে। তার শরীর তল্লাশি করে মাজায় গোজা অবস্থায় ম্যাগজিন ও গুলিসহ একটি পিস্তল উদ্ধার করা হয়। পরে তার জিজ্ঞাসাবাদের আরও নানা চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায়। তাদের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, ডাকাতি, বিস্ফোরকসহ একাধিক মামলা রয়েছে। তার মধ্যে মনিরুলের বিরুদ্ধে ১০ টা নিশানের বিরুদ্ধে ১৪ টি মামলা রয়েছে।

অস্ত্র মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই ইবনে খালিদ হোসেন বলেন, রোববার মনিরুলকে আদালতে সোপর্দ করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এজাহারভুক্ত অপর আসামি তার সাথে ছিলো বলে আদালতে তিনি জানিয়েছেন। তিনি আরও বলেন, এ অস্ত্রের উৎস ও এর নেপথ্যে কারা কারা জড়িত রয়েছে সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত বুধবার আশ্রমরোডের নিজ দোকানের সামনে বোমা ফাটিয়ে ও ছুরিকাঘাত করে জখম করে সন্ত্রাসীরা। এ ঘটনায় তিনজন আহত হয়। প্রথমে কোতোয়ালি থানায় সাত জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয়। পরবর্তীতে নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করা হয়। যার তদন্তে ছিলেন এসআই জয়ন্ত সরকার।


মন্তব্য