প্রধানমন্ত্রীর পতন চেয়ে ফেসবুকে স্ট্যাটাস, সহকারী প্রধান শিক্ষক বরখাস্ত

প্রধানমন্ত্রী
  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় মিজানুর রহমান নামের এক স্কুল শিক্ষক বরখাস্ত হয়েছেন। তিনি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গতকাল মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি বৈঠকে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, মিজানুর রহমান গণঅধিকার পরিষদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। গত রোববার তার ফেসবুক আইডি থেকে ‘আগে শেখ হাসিনার পতন, তারপর জাতীয় নির্বাচন’ লিখে স্ট্যাটাস দেওয়ার সঙ্গে সঙ্গে বিষয়টি ভাইরাল হয়।

আরও পড়ুন: ‘পরিশোধের সক্ষমতা আছে বলেই ঋণ দিয়েছে আইএমএফ’: প্রধানমন্ত্রী

মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন চন্দ্র দেবনাথ বলেন, ‘মিজানুর রহমান গত মঙ্গলবার তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লক্ষ্য করে কটাক্ষমূলক পোস্ট করায় স্থানীয় আওয়ামী লীগ নেতারাসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এক জরুরি বৈঠকে বসে। তার কর্মকাণ্ডের বিষয়ে দীর্ঘ আলোচনা ও বিশ্লেষণ করে তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ খুব শিগগিরই তাকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হবে বলেও জানান প্রধান শিক্ষক।

মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুর রহমান আরজু বলেন, ‘বেশ কিছু দিন ধরে তিনি (মিজানুর রহমান) বিভিন্ন নেগেটিভ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন বলে শুনেছি। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে তিনি যে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন, তা দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ। আমরা মঙ্গলবার বিকেলে ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের সঙ্গে আলোচনা করে সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছি। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

শিক্ষক মিজানুর রহমান বলছেন, ‘এটি মনের অজান্তে হয়ে গেছে, বিষয়টি নিয়ে খুব বিপাকে আছি।’ ওই সময় তার ফেসবুক আইডি হ্যাক হয়েছিল বলেও দাবি করেন তিনি।


মন্তব্য