নরসিংদী জেলা ছাত্রদলের পদ বঞ্চিতদের বিক্ষোভ  মিছিলে গুলিবিদ্ধ আরেক নেতা নিহত

নরসিংদী
  © টিবিএম ফটো

নরসিংদী জেলা ছাত্র দলের বহিস্কৃত ও পদ বঞ্চিত ছাত্রদল নেতাদের মিছিলে গুলিবর্ষণের ঘটনায় ছাত্রদল নেতা আশরাফুল হক (২২)  মারা গেছে। শুক্রবার (২৬ মে) সকালে  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় । এনিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত দুজন নিহত হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে পদ বঞ্চিত ছাত্রদল নেতাকর্মীদের আয়োজনে বাইক শোডাউন ও বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি চিনিশপুরে অবস্থিত বিএনপির কার্যালয় থেকে শুরু হয়ে জেলা খানা মোড় পৌঁছালে গুলি বর্ষণের ঘটনা ঘটে। এই গুলিবর্ষণের ঘটনায় সাদেকুর রহমান সাদেক (৩২) ও আশরাফুল হক (২২) নামে দুইজন ছাত্রদল নেতা গুলিবিদ্ধ হয়। 

পরে গুলিবিদ্ধ ছাত্রদল নেতা সাদেকুর রহমান সাদেক কে ঢাকা নেওয়ার পথে মৃত্যু বরন করে। আর আজ সকালে আশরাফুল হক ঢাকা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করে।

গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রদলের আংশিক কমিটি দেয়া হয়। এরপর থেকেই পদ বঞ্চিত নেতাকর্মীরা এই কমিটি বাতিলের দাবীতে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে আসছে। দলীয় নিয়ম নীতি বহির্ভূত কমিটি দেয়ার সাবেক এমপি ও বিএনপির যুগ্ন মহাসচিব খাইরুল কবির খোকনের বাড়িতে কয়েকবার ভাংচুর চালায় পদ বঞ্চিত নেতাকর্মীরা। 

এই ভাংচুরের ঘটনায় জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি মাইন উদ্দীন সহ কয়েক ছাত্রদল নেতাকে বহিষ্কৃত করা হয়। বহিষ্কৃত ছাত্রদল নেতা মইন উদ্দীন আশরাফুল হকের মৃত্যু নিশ্চিত করে বলেন, গতকালের মিছিলে সিদ্দিকুর রহমানের নাহিদের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী অতর্কিত ভাবে হামলা করে। এই হামলায় গুলিবিদ্ধ  জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ন আহবায়ক সাদেকুর রহমান গতকাল মারা যায়। আর আজ আরেক গুলিবিদ্ধ নেতা আশরাফুল হকের মৃত্যু হয়েছে। আমরা এর সঠিক বিচার চাই।

অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ই খোদা বলেন, ছাত্রদলের মিছিলে হামলার ঘটনায় গত কাল একজন আজ আরেকজন মারা গেছে। এই ঘটনায় গতকাল থেকেই পুলিশ মোতায়েন করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রাক্রিয়াধীন।


মন্তব্য