তেঁতুলিয়ায় সেতু এলাকায় পাথর-বালি উত্তোলনের অপরাধে তিনজনকেসাতদিনের কারাদন্ড

তেঁতুলিয়া
  © টিবিএম ফটো

তেঁতুলিয়ায় ডাহুক নদীর কালিতলা সেতু সংলগ্ন স্থান থেকে পাথর, বালু ও মাটি কাটার অপরাধে তিন পাথর শ্রমিককে সাতদিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার (২৩ মে) শালবাহান ইউনিয়নের বালাবাড়ি কালিতলা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে তিনজনে এ সাজা দেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

অভিযুক্ত তিন পাথর শ্রমিক হলেন, হাফিজার রহমান (২৭), খাদেমুল ইসলাম (২৫) ও আবু তাহের (২০)। তাদের মধ্যে আবু তাহের বুড়াবুড়ি ইউপির  ডাহুক গুচ্ছগ্রামের মোস্তফা কামালের ছেলে, হাফিজার রহমান হারাদিঘী গ্রামের হবিবর রহমানের ছেলে ও খাদেমুল ইসলাম সরকারপাড়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে।

ভ্রাম্যমান আদালত জানান, সোমবার দুপুরে শালবাহান ইউনিয়নের বালাবাড়ি কালিতলা ব্রীজের সংলগ্ন এলাকায় বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করাকালীন সময়ে তিনজনকে আটক করা হয়। ওই সময় ঘটনাস্থল হতে পাথর ও বালুসহ ৩টি ট্রলি জব্দ করা হয়। এ ঘটনায় ৩জনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক ০৭ (তিন) দিনের কারাদন্ড প্রদান করা হয়। অনেক দিন ধরেই সেতু সংলগ্ন এলাকায় বালু, মাটি কেটে পাথর উত্তোলনের কারণে সেতুর ক্ষতি হতে পারে বলে এলাকার সচেতন নাগরিকরা অভিযোগ করে আসছিলেন। 

অভিযানের সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম ও তেঁতুলিয়া মডেল থানার এএসআই আসিফ সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ