নারায়ণগঞ্জে ‘নির্ভয়ে’ জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী  পালিত

নারায়ণগঞ্জ
অনুষ্ঠানের কিছু অংশ  © সংগৃৃহীত

নারায়ণগঞ্জে দীর্ঘদিন পর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৪২ তম শাহাদত বার্ষিকী ভয়-ডর হীন ভাবে পালিত হয়েছে।

বিগত বছরগুলোবছরগুলোতে তাদের প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকী ছোট পরিসরে পালন করলেও প্রায়ই তারা হামলা মামলা ও নির্যাতনের শিকার হতেন। এবারই তারা ১৮ সালের পর প্রকাশ্যে বড় পরিসরের মাধ্যমে দিবসটি উপলক্ষে কার্যক্রম করতে পারছেন।

আজ নারায়ণগঞ্জ মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে জেলার সদর, বন্দর, সোনারগাঁ, রূপগঞ্জ, আড়াইহাজারের বিভিন্ন স্থানে আলোচনা সভা, গণভোজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল থেকে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন স্থানে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়া নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সাংসদ গিয়াসউদ্দিনের নেতৃত্বে বিভিন্ন স্থানে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এছাড়াও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন করে বহিস্কৃত তৈমুর আলম খন্দকার প্রায় শতাধিক স্থানে খাবার বিতরণ করেছেন।

তবে মহানগর বিএনপির বিদ্রোহী অংশ নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম ও আতাউর রহমান মুকুল আলাদাভাবেই শাহাদাত বার্ষিকীর কর্মসূচি পালন করেন।

সকাল থেকেই গাড়িবহর নিয়ে তাদের অনুসারীদের আয়োজিত বিভিন্ন দোয়া মাহফিলে অংশ নিতে দেখা যায়।

বিকেলে নারায়ণগঞ্জের বন্দরের ধামগড় ইউনিয়নের ৪নং ওয়ার্ডে তাদের অনুসারীদের আয়োজিত গণভোজ ও দোয়া মাহফিলে অংশ নিয়ে আতাউর রহমান মুকুল বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় আরোহন করে দেশে নৈরাজ্য ও লুটপাট করে জনগণের জীবন অতিষ্ঠ করে ফেলেছে।

আমাদের সবাইকে মান অভিমান ভুলে দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম বেগবানের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

এছাড়া তিনি তার বক্তব্যে তৃণমূল নেতাকর্মীদের মূল্যায়নের জন্য দলের হাইকমান্ডের প্রতি আহ্বান জানান।
আলোচনা শেষে ১৯৮১ সালের ৩০শে মে কতিপয় বিপথগামী সেনাসদস্যদের হাতে নিহত জিয়াউর রহমানের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা এবং  খালেদা জিয়ার রোগমুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া শেষে উপস্থিত নেতাকর্মীরা গণভোজে অংশগ্রহণ করেন এবং দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ