যশোরে চাঁদা না দেওয়ায় অস্ত্রদিয়ে ফাঁসাতে যেয়ে তিন সন্ত্রাসী আটক 

যশোর
ডিবির হাতে আটক অভিযুক্তরা  © সংগৃৃহীত

যশোরে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে অস্ত্র রেখে ফাঁসিয়ে দেয়ার চেষ্টা করেছিলো সন্ত্রাসীরা। কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। ডিবির তদন্তে উঠে এসেছে এসব চাঞ্চল্যকরসব তথ্য।

ডিবি তাদের আটক করেছে, হত্যা, অস্ত্রসহ ১৪ মামলার আসামি শংকরপুর জমাদ্দার পাড়ার জুম্মান সরদারসহ তিনজনকে। অপর দুই সহকারী হলেন খড়কি দক্ষিণপাড়ার আরমান মোল্লা ও কাজীপুর বলাডাঙ্গা গ্রামের রাহাত হোসেন। আটকের পর তারা কিভাবে এ পরিকল্পনা করেছিলেন সে বিষয়টিও পুলিশের কাছে স্বীকার করেছেন। 

মঙ্গলবার (৩০ মে) ডিবির এসআই মফিজুল ইসলাম জানান, গত ৪ মার্চ রাতে র‌্যাব-৬ যশোরের একটি দল শংকরপুর ইসহক সড়কের ব্যবসায়ী আশরাফুল হাসান বিপ্লবের ফারদিন গ্লাস এন্ড প্লাস্টিক স্টোরের পাশ থেকে ২ টি দেশীয় ওয়ানশুটারগান উদ্ধার করেন।

এ ঘটনায় যশোর কোতয়ালী মডেল থানার জিডি করা হয়। এরপর আসামিরা দায় চাপানোর চেষ্টা করে বিপ্লবের উপর। ব্যর্থ হয়ে ফের বিপ্লবের কাছে চাঁদাদাবি করে জুম্মান চক্র। পরে বাধ্য হয়ে তিনি আটক তিন আসামি ও রায়পাড়ার ইব্রাহিম ও প্রিন্সসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করেন। পরে মামলাটির তদন্তের দায়িত্বপায় ডিবি পুলিশ।

ডিবির এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে একটি টিম সোমবার রাতে শংকরপুর জমাদ্দার পাড়া থেকে একটি মোটরসাইকেলসহ প্রথমে জুম্মানকে আটক করে। পরে তার স্বীকারোক্তিতে অপর দুই আসামিকে আটক করা হয়। পরে তারা জানান, আশরাফুল হাসান বিপ্লবের কাছে চাঁদা না পেয়ে নিজেরাই ওই অস্ত্র রেখে আসে। এরপর র‌্যাবকে নিজেরাই খবর দেয়।

এ ঘটনায় এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে ওই পাঁচ আসামিসহ ফুডগোডাউন এলাকার শুভসহ ছয়জনের বিরুদ্ধে কোতায়ালি থানায় অস্ত্র আইনে আরও একটি মামলা করেন। 

পুলিশ আরও জানান, মঙ্গলবার দুপুরে আটক আরমান মোল্লা ও রাহাত হোসেন এ ঘটনার সাথে জড়িত থাকার বিষয় স্বিকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ আসামিদের জবানবন্দি গ্রহন শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ