সুন্দরবনের কটকা এলাকায় বনরক্ষীদের হাতে ৪টি ট্রলারসহ ২৪ জেলে আটক

সুন্দরবন
  © সংগৃৃহীত

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকায় অবরোধ চলাকালীন অভয়ারণ্যে মাছ ধরার সময় বনরক্ষীদের হাতে ৪টি ট্রলারসহ ২৪ জেলে আটক হয়েছে।

বৃহস্পতিবার ( ১জুন) ভোরে ট্রলারসহ এই ২৪ জনকে আটক করা হয়।

বনবিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শরণখোলা রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে বনরক্ষীরা বৃহস্পতিবার ভোর পাঁচটার দিকে বনের কটকা অভয়ারণ্য এলাকায় অভিযান চালায়। এ সময় সুন্দরবনে জেলেদের মাছ শিকারে নিষিদ্ধ সময় চলছে। খালে মাছ ধরারত অবস্থায় ৪টি ট্রলারসহ ২৪ জন জেলেকে আটক করে বনরক্ষীরা।

জেলেদের কবল থেকে ১২টি নিষিদ্ধ বেহুন্দি জাল ও কিছু মাছ জব্দ করা হয়েছে। আটক জেলেরা হলো বরগুনার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামের ছগির হাওলাদার, ফয়সাল হাওলাদার, ইসমাইল গাজী, সেন্টু সাজ্জাল,আঃ রহিম তপু, জাহাঙ্গীর খান,জয়নাল হাওলাদার, জামাল হাওলাদার, মুছা মাদবর ও হাসান গাজীর বর্তমাণে সুন্দরবনে তিন মাসের জন্য সকল প্রকার মাছ শিকার ও পর্যটক প্রবেশ বন্ধের নিষেধাজ্ঞা জারী রয়েছে। এদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। গত ২০ মে থেকে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত সুন্দরবনে জেলেদের মাছ ধরা ও প্রবেশ নিষিদ্ধ আছে।

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহবুব হাসান বলেন, সুন্দরবনের কটকায় অবৈধভাবে মাছ শিকার করায় আটক ২৪ জেলে আটক করে তাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে


মন্তব্য


সর্বশেষ সংবাদ