গলাচিপায় বিশ্ব পরিবেশ দিবস পালিত 

পটুয়াখালী
  © টিবিএম ফটো

পটুয়াখালীর গলাচিপায় সারা দেশের ন্যায় বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ব পরিবেশ দিবসে এবারের প্রতিপাদ্য ‘প্লাস্টিক দূষণ সমাধানে শামিল হই সকলে’, আর স্লোগান হচ্ছে- ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’ ও ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’। 

সোমবার (৫ জুন) সকাল ১০টায় গলাচিপা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে বৃক্ষ রোপণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। র‌্যালি শেষে বেলা ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহাবুব হাসান শিবলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা বন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, পক্ষিয়া রেঞ্জের ফরেস্টার আবু বকর সিদ্দিক, ফরেস্টার মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের সভাপতি মো. খালিদ হোসেন মিলটন প্রমুখ। 

এছাড়া র‌্যালি ও আলোচনা সভায় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কর্মকর্তারা এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতারা অংশ নেন।


মন্তব্য