পবিপ্রবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত 

পবিপ্রবি
  © টিবিএম ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) বিশ্ব পরিবেশ দিবস-২০২৩ পালিত হয়েছে। “কমাই প্লাস্টিক, কমাই দূষন, বাড়াই পুণঃব্যবহার। লাগাই গাছ, বাড়াই সবুজ, করি অঙ্গিকার" এই মূলমন্ত্রকে ধারণ করে এবারের দিবসটি উদযাপন করা হয়েছে। 

৫ মে(সোমবার) দিবসটি উপলক্ষে পরিবেশ বিজ্ঞান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের পরিচালিত ইএসডিএম ক্লাব কর্তৃক শোভাযাত্রা, পথনাট্য, বিশ্ববিদ্যালয় পরিষ্কার, বৃক্ষ ও ডাস্টবিন বিতরণ  ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক  ড. এ কে এম আবদুল আহাদ বিশ্বাস, সহকারী অধ্যাপক মোঃ ফয়সাল, সহকারী অধ্যাপক, পাপড়ি হাজরা, সহকারী অধ্যাপক মোছাঃ নুসরাত বিনতে নূর, সহকারী অধ্যাপক আয়শা সিদ্দিকা, ইএসডিএম ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ পরিবেশ বিজ্ঞান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। 

এসময় ইএসডিএম ক্লাবের সভাপতি জুবায়ের হাওলাদার বলেন,"আমাদের জলবায়ু পরিবর্তনের প্রতিরোধে সকলকে একতাবদ্ধ ভাবে কাজ করতে হবে। জলবায়ু পরিবর্তনের প্রতিরোধই দুর্যোগ থেকে বাঁচার প্রধান পথ"।


মন্তব্য


সর্বশেষ সংবাদ