বশেমুরবিপ্রবিতে জন্মাষ্টমী উদযাপন

গোপালগঞ্জের
  © টিবিএম ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  শ্রী  কৃষ্ণের ৫২৪৯ তম শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন বশেমুরবিপ্রবি উপাচার্য ড. একিউএম মাহবুব।শোভাযাত্রাটি  বিশ্ববিদ্যালয়ের মন্দির থেকে বের হয়ে শেখ হাসিনা চত্বর  হয়ে প্রশাসনিক ভবনের রাস্তা  প্রদক্ষিণ করে মন্দির প্রাঙ্গনে এসে শেষ হয়।শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেয়।

এর আগে সকাল ৯ টায় মন্দিরে পূজা, ভজন ও সংকীর্তন অনুষ্ঠিত হয়। র‌্যালী শেষে মন্দির কমিটির সভাপতি পার্থ সারথী রায়ের  সভাপতিত্বে জন্মাষ্টমীর তাৎপর্য তুলে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.একিউএম মাহবুব। এ সময় বিশ্ববিদ্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রী কৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করে  জানায়,আজ পবিত্র একটি দিন।আজকের এই দিনে ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব হয়েছে। দিনটিকে আমরা পরম ভক্তি শ্রদ্ধার সাথে পালন করি। 

বাংলা বিভাগের লেকচারার তন্বী সাহা বলেন,ভগবান শ্রীকৃষ্ণ যুগে যুগে ধর্ম সংস্থাপন করেছেন। এই ধর্ম হোক মানুষের ধর্ম। যে ধর্মে মানুষের মধ্যেকার সকল বিভেদ দূর করে  সত্যিকারের মানুষ হয়ে ওঠার অনুপ্রেরণা দেয়।

উল্লেখ্য যে,সনাতন ধর্মের প্রবক্তা  শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী বৃহস্পতিবার।  দ্বাপর যুগের শেষ দিকে এ মহাপূণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকীর কোলে জন্ম নিয়েছিলেন কৃষ্ণ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ