বিদ্যালয়ে বজ্রপাত, শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ১৩

পটুয়াখালী
  © সংগৃৃহীত

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় একটি স্কুল ভবনের পাশে বজ্রপাতের ঘটনা ঘটেছে। এতে বিদ্যালয়টির এক শিক্ষকসহ ১২ শিক্ষার্থী আহত হয়েছেন। বুধবার বেলা ১২টার দিকে উপজেলার মৌডুবি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজন শিক্ষক ও ষষ্ঠ শ্রেণির ১১ শিক্ষার্থী রয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন খান জানান, বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ইংরেজি বিষয়ে পাঠদান করাচ্ছিলেন শিক্ষক সুজিত বিশ্বাস। এ সময় হঠাৎ পাঠদান কক্ষের ছাত্রীদের সারির জানালার পাশে বজ্রপাত হয়। এতে ওই কক্ষের শিক্ষকসহ ১২ জন ছাত্রী আহত হন। এদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। তাদেরকে চিকিৎসার জন্য কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

রাঙ্গাবালী ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্রের কমিউনিটি অফিসার রেজাউল করিম জানান, আমি যাওয়ার আগেই পাঁচজনকে কলাপাড়া নেওয়া হয়েছে। কয়েকজন স্বাভাবিক ছিল তাদেরকে যার যার বাসায় নেওয়া হয়েছে। শিক্ষকসহ দুজনকে আমি প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তারা এখন সুস্থ আছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক স্কুলে স্পিডবোট যোগে চিকিৎসক পাঠিয়েছি। উন্নত চিকিৎসার জন্য সবাইকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হচ্ছে।


মন্তব্য