রংপুর-৩ আসনে নির্বাচন করবেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা

রংপুর
মনোনয়ন ফরম তুলেছেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী  © সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর-আংশিক সিটি) আসনে সংসদ সদস্য (এমপি) পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম তুলেছেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের লক্ষে মনোনয়ন ফরম কিনেছেন তিনি।

রবিবার (১৯ নভেম্বর) নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম তোলেন তিনি।

আনোয়ারা ইসলাম রানী বলেন, সব ক্ষেত্রে রংপুর একটি অবহেলিত অঞ্চল। এখনও বিভিন্ন জেলায় রংপুরের মানুষকে মফিজ বলে তুচ্ছতাচ্ছিল্য করা হয়। বাংলাদেশের উন্নয়নমূলক মহা পরিকল্পনা গুলো থেকে আমাদের রংপুর বরাবরই বঞ্চিত। কারণ রংপুর একটি নেতৃত্ব শূন্য অঞ্চল। যার কারণে আমি এই শূন্য স্থানটি পূরণ করে দিতে চাই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি রংপুর ০৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য পদে অংশ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, আপনারা যদি আমার পাশে থাকেন, আপনারা যদি আমাকে সর্মথন করেন এবং আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে আমি উন্নয়নের জন্য আন্দোলন করব। এরই মধ্যে রানী প্রাথমিকভাবে তার ২১দফা নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন। সকল পিছিয়ে রাখা জনগোষ্ঠী যেমন, আদিবাসী, দলিত, হরিজন, হিজড়া জনগোষ্ঠীসহ সকল অবহেলিত জনগোষ্ঠীর দায়িত্ব নিবেন বলে জানান তিনি।

তার ২১দফা নির্বাচনী ইশতেহারের মধ্যে রয়েছে, সমাজের মূল শ্রোতধারায় অংশগ্রহণ করতে তাদের জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ, রংপুরে কৃষি বিশ্ববিদ্যালয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য আন্দোলন, রংপুরে আরো ৪টি সরকারি কলেজ ও ৬টি সরকারি স্কুল প্রতিষ্ঠার জন্য সরকারের সাথে যোগাযোগ, শিক্ষা প্রতিষ্ঠান এগুলোতে কৃষক, রিকশা ও ভ্যান চালক, দিন মজুর এবং পরিশ্রম করে খেটে খাওয়া গরীব অসহায় পরিবারের সন্তানদের স্বল্প খরচে শিক্ষা গ্রহণের অগ্রাধিকার প্রদান, সরকারের সাথে আলোচনা করে কৃষিভিত্তিক শিল্প কলকারখানা স্থাপন, রংপুরের বেকার ছেলে-মেয়েদের কর্মসংস্থানের সুযোগ তৈরি, আমাদের শ্যামা সুন্দরী খালকে আধুনিক লেকে রূপান্তরিত করে শ্যামা সুন্দরী খাল একটি পর্যটন স্থান হিসেবে গড়ে তোলা, তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মাঠে আরো তীব্র আন্দোলন গড়ে তোলা, বাজেটে রংপুরের জন্য অধিক বরাদ্দ রাখার জন্য আন্দোলন, রংপুরে মেগা প্রকল্প বাস্তবায়ন, রংপুরকে পরিবেশ বান্ধব একটি মডেল শহরে রূপান্তরিত করা, সিনিয়র সিটিজেন এবং সকল পিছিয়ে রাখা জনগোষ্ঠীর জন্য পৃথক পৃথক কার্যকর প্রকল্প বাস্তবায়ন করা এবং অন্যায় ও দুর্নীতি সহ সকল প্রকার অনিয়মের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা।

আবেগ জড়ানো কণ্ঠে আনোয়ারা ইসলাম রানী বলেন, সকলেরই সংসার রয়েছে, সন্তান রয়েছে, সন্তানদের ভবিষ্যৎ নিয়ে বড় চিন্তাও রয়েছে। কিন্তু আমার সংসার নেই, স্বামী নেই, সন্তান নেই এক কথায় আমার কোন পিছু টান নেই। আপনারাই আমার সংসার। আপনারাই আমার পরিবার। আমি আপনাদের হয়ে যেতে চাই। যতটুকু বড় হয়েছি। আপনারা খবর নিয়ে দেখবেন সারাজীবন মানুষের উপকার করে এসেছি। আপনাদের সেবা করে পৃথিবী থেকে চির বিদায় নেবার পরেও আপনারা আমার ভালো কাজগুলোর প্রশংসা করবেন। এতটুকুই আমার প্রত্যাশা। কেননা আমি বিশ্বাস করি মানব সেবাই পরম ধর্ম।

রংপুরে রানী ন্যায় অধিকার ট্রান্স-জেন্ডার উন্নয়ন সংস্থার সভাপতি ও উদ্যোক্তা হিসেবে পরিচিত। তিনি ১৯৯২ সালের ৭ মে রংপুর সিটি কর্পোরেশনে ২৬ নং ওয়ার্ড নূরপুর আলমনগরে জন্মগ্রহণ করেন। রংপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে লেখাপড়া করেছেন তিনি।

উপজেলা নির্বাচন অফিসার ও রেজিস্ট্রেশন অফিসার মমিনুল ইসলাম জানান, এবার রংপুর-৩ আসনে মোট ৫লাখ ১৯ হাজার ৯৭০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবে।


মন্তব্য