জয়ী হলেন পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক

সারাদেশ
পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক  © সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছেন পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। তিনি সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনের আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। তিনি মোট ভোট পেয়েছেন ৯১ হাজার ১০০টি। আর তার প্রতিদ্বন্দী প্রার্থী জাতীয় পার্টির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান পেয়েছেন মাত্র ৩১ হাজার ৭০০ ভোট। এই আসনে মোট ভোট কেন্দ্র ১১২টি।

এই আসনে ভোটার ৩ লাখ ৪১ হাজার ৮২৯ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭৩ হাজার ৩৬৬ জন এবং নারী ১ লক্ষ ৬৮ হাজার ৪৬১ জন। হিজরা ভোটার ২ জন। আসনের দুই উপজেলার ১৪ ইউনিয়নে ১১২টি ভোটকেন্দ্রে ভোট কক্ষ রাখা হয় ৭৪৫টি। এরমম্যে স্থায়ী ৭৩১টি এবং অস্থায়ী ১৪টি।

রবিবার রাত সোয়া ৮টায় প্রাপ্ত সর্বশেষ ফলাফলে এ তথ্য জানা গেছে। তবে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে চাকরি থেকে অবসর নেওয়ার কিছুদিন পর সরকার ড. সাদিককে কর্মকমিশনের সদস্য হিসেবে নিয়োগ দেয়। পরে ২০১৬ সালের মে থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত সাংবিধানিক সংস্থাটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন সাদিক। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ