তেঁতুলিয়ায় টাকা আত্মসাৎ ২০ মামলা পাঁচ বছর পর আটক

তেঁতুলিয়া
  © সংগৃহীত

তেঁতুলিয়ায় মোকছেদুল ইসলাম রিপন (২৭) নামের এক পলাতক আসামীকে গ্রেফতার করেছে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ। গত বুধবার নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন আদমজি এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। সে উপজেলার শালবাহান ইউনিয়নের খেরকিডাঙ্গী (ফকিরপাড়া) এলাকার শফিকুল ইসলাম শফিউলের ছেলে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) দুপুরে তেঁতুলিয়া মডেল থানায় এ প্রেসব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্যটি জানান অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আমিরুল্লাহ্ ও মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আরমান আলী। এ সময় তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

পঞ্চগড়  অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আমিরুল্লাহ বলেন, মোকছেদুল ইসলাম রিপন ২০ টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী ছিলেন। তার বিরুদ্ধে জেলার ১০ টি সিআর মামলা, ঠাকুরগাঁও জেলার ০৭ টি সিআর ও ০৩ টি জিআর মামলা রয়েছে। মামলাগুলোর ধারা অনুযায়ী তিনি বেশির ভাগ অর্থ আত্মসাতের কারণে মামলার আসামী। ২০১৯ সালের মামলার পর তিনি পলাতক ছিলেন। দীর্ঘদিন ধরে পুলিশ তাকে খুঁজছিলেন।

অবশেষে পাঁচ বছর পর গতকাল মডেল থানার  পুলিশের এসআই তপন কুমার এএসআই পলাশ চন্দ্র রায় অভিযান চালিয়ে রাজধানী ঢাকার নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকা হতে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে বিধি মোতাবেক পুলিশ স্কটের মাধ্যমে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। 
তবে গ্রেফতার হওয়া আসামীর পরিবারের মা মোকলিমা জানান, আমার ছেলে টার্কি মুরগীর ব্যবসা করতো। আমার ছেলে নিরাপরাধ। তার বিরুদ্ধে সব মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়েছে।


মন্তব্য