পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের এমপি প্রার্থী হতে চান পিয়া

পাবনা
  © সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদের পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত  নারী আসনে সংসদ সদস্য প্রার্থী হতে চান পাবনা জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া। তিনি প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলুর মেয়ে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকালে ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ ঘোষণা দেন। প্রার্থীতা জানান দিয়ে সংরক্ষিত আসনের এমপি হওয়ার জন্য নিজের যোগ্যতা আর দীর্ঘ সময় দলের জন্য ত্যাগ ও ভূমিকার কথা তুলে ধরছেন নেতাদের কাছে।পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত এ নারী আসনের বর্তমান সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ আসন (ঈশ্বরদী-আটঘরিয়া) থেকে নৌকার প্রার্থী হয়েছিলেন মাহজেবিন শিরিন পিয়া। দলীয় মনোনয়ন না পেয়ে এবার সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। দীর্ঘ ৪০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত এই মহিলা নেত্রী। এর মধ্যে তিনি ১৯৮৭ সালে থেকে ছাত্র রাজনীতি, যুব মহিলালীগ ও টানা ১৫ বছর ঈশ্বরদী পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ২০১৪ সালে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে দুই বছর দায়িত্ব পালন করেছেন এবং ২০১৬ সালে বাংলাদেশের শ্রেষ্ঠ ভাইস চেয়ারম্যান নির্বচিত হন। এছাড়াও পর পর তিনবার রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ সমাজকর্মী নির্বাচিত হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গণস্বাস্থ্য মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে স্বর্ণপদক লাভ করেন।

পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনে এমপি প্রার্থীর ঘোষণা দিয়ে মাহজেবিন শিরিন পিয়া বলেন, ইতিমধ্যেই সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষ হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে জয়ী করে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে জনগণ আওয়ামী লীগ কেই বেছে নিয়েছে। মন্ত্রী পরিষদ ও জাতীয় সংসদের সকল সদস্যদের শপথ গ্রহণ শেষ হয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ও উদার পন্থী দল বাংলাদেশ আওয়ামী লীগ।

টানা চতুর্থ বারের জন্য সরকার গঠন করছে। তারই ধারাবাহিকতায় আমি পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হতে চাই। জননেত্রী শেখ হাসিনা আমার দিকে সুদৃষ্টি দিবে এবং দুই জেলার মানুষের জন্য কাজ করার সুযোগ করে দিবে। এ সময় তিনি পাবনা-সিরাজগঞ্জ দুই জেলার কাঠামোগত ব্যাপক উন্নয়ন ও নারীদের নিয়ে কাজ করার নানা প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ঈশ্বরদী পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আরা বেবী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামিমা আক্তার বেবী, মহিলা আওয়ামী লীগ নেত্রী পারভিন আক্তার, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মেরিনা ইয়াসমিন লাকী, সাধারন সম্পাদক সোহানা পারভিন রুনা, পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহিনুর খাতুন, সাংগঠনিক সম্পাদক রুহানী সাবরিন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ