বান্ধবী পরিচয়ে বাসায় ঢুকে স্বার্ণালংকার লুট

সারাদেশ
  © প্রতীকী ছবি

ফেনী শহরের পশ্চিম ডাক্তারপাড়ায় ভাতিজির বান্ধবী পরিচয় দিয়ে বাসায় ঢুকে সবাইকে অচেতন করে কৌশলে স্বর্ণালংকার লুটের ঘটনা ঘটেছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন গাজীপুর সিটি কর্পোরেশনের গজারিয়া পাড়ার তানিয়া আক্তার সাদিয়া (৩২), পিরোজপুর জেলার নতুন বাজার গ্রামের বাপ্পি হাসান নাহিদ (২৬) এবং ঢাকার আদাবরের জাকির হোসেন (৪৫)। এসময় চক্রের কাছ থেকে এক ভরি সোনা উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, রোববার (২৮ জানুয়ারি) পৌরসভার পশ্চিম ডাক্তারপাড়া রফিক ম্যানশনের তৃতীয় তলায় ব্যবসায়ী রফিকুল ইসলামের বাসার গৃহপরিচারিকা বাসা পরিষ্কার করছিলেন। তখন দরজা খোলা পেয়ে কৌশলে তানিয়া আক্তার সাদিয়া নামে এক তরুণী নিজেকে রফিকের ভাতিজির বান্ধবী পরিচয় দিয়ে বাসায় ঢুকে। পরে রফিকের স্ত্রীর সঙ্গে গল্পের ছলে স্বর্ণালংকারের কথা জিজ্ঞাসা করেন। একপর্যায়ে তাদের অচেতন করে আলমারি থেকে সাত ভরি আট আনা সোনার অলংকার নিয়ে পালিয়ে যান তিনি।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী বলেন, এ ঘটনায় প্রতারক চক্রের তিনজনকে সোমবার বিকেলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।


মন্তব্য