বুধবার সাজেকে সড়ক অবরোধ

সাজেক
  © ফাইল ছবি

রাঙামাটির বাঘাইছড়ির উপজেলার সাজেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রট– ইউপিডিএফের দুই সদস্য দীপায়ন ও আশীষ চাকমাকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আগামীকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) সাজেক পর্যটন সড়কে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধে ঘোষণা দিয়েছে সংসঠনটি।

মঙ্গলবার বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানান ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার দুপুরে ইউনিাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রট (ইউপিডিএফ)-এর বাঘাইছড়ি ইউনিটের উদ্যোগেএ গণবিক্ষোভের আয়োজন করা হয়। প্রতিবাদ সমাবেশ থেকে খুনিদের গ্রেপ্তারের দাবিতে আগামীকাল বুধবার সাজেকের পর্যটন সড়কসহ সাজেক ইউনিয়নে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এর আগে মাচালংয়ে ইউপিডিএফের প্রতিবাদ সমাবেশে নেতা অডিট চাকমা বলেন, আশিষ ও দীপায়ন চাকমা জুম্ম জাতির অধিকার আদায়ের স্বার্থে লড়াই-সংগ্রাম করে যে শহীদ হয়েছেন জাতি তাদের কখনো ভুলতে পারবে না। জুম্ম জাতির কাছে তারা চির অমর হয়ে থাকবেন।

তিনি এ যাবত পার্টির সাড়ে তিনশর অধিক শহীদ হয়েছেন উল্লেখ করে অতীতে সন্তু গ্রুপ কর্তৃক সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ডের ঘটনা তুলে ধরেন। 

উল্লেখ্য, গত রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সাজেকের  মাচলং ব্রিজ পাড়া গ্রামে দুই ইউপিডিএফ সদস্য  দীপায়ন চাকমা ও আশীষ চাকমাকে  গুলিকরে হত্যা করে দুবৃর্ত্তরা। হত্যার ঘটনায়   সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করা হলেও  সংগঠনটি তা অস্বীকার করে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ