যে কারণে ঢাকা-মাওয়া চলাচলে বিকল্প পথ ব্যবহারের নির্দেশ

সারাদেশ
  © ফাইল ফটো

রাজধানীর পোস্তগোলা সেতু সংস্কার কাজের জন্য ১৭ দিন বন্ধ থাকবে। এজন্য ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ব্যবহারকারী যানবাহনগুলোকে বিকল্প পথ ব্যবহার করতে বলেছে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর।

এর মধ্যে ১৯ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত- এই ১৭ দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে সেতু দিয়ে। তবে বাস ও হালকা যানবাহনের জন্য পাঁচদিন বন্ধ থাকবে সেতু। বুধবার এ বিষয়ে সড়ক ও জনপথ অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়, ঢাকা জোন থেকে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯শে ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে) মহাসড়কের ৩য় কিলোমিটারে অবস্থিত বাংলাদেশ-চীন মৈত্রী বুড়িগঙ্গা সেতু-১ এর (পোস্তগোলা সেতু) দুটি গার্ডারের মেরামত ও রেট্রোফিটিং কাজ করা হবে।

পুরনো স্থাপনাকে শক্তিশালী করতে নতুন কিছু সংযোগ করাকে রেট্রোফিটিং বলা হয়ে থাকে। এজন্য ভারি যানবাহনসমূহ (ট্রাক-পিকআপভ্যান, কাভার্ডভ্যান, কনটেইনারবাহী লরি) ১৯শে ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত এবং হালকা যানবাহনসমূহ (বাস-মাইক্রোবাস-সিএনজি-অটোরিকশা) ২২, ২৩ ও ২৭শে ফেব্রুয়ারি এবং ৩ ও ৬ই মার্চ- এই পাঁচ দিন বিকল্প সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।


মন্তব্য