বঙ্গবন্ধু টানেলে দুর্ঘটনা, ভেঙেছে টিউবের ডেকোরেশন বোর্ড

টানেলে
  © সংগৃহীত

চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে একসঙ্গে পাঁচটি গাড়ির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে টানেলের টিউবের ডেকোরেশন বোর্ড ভেঙে যায় ও অগ্নিনির্বাপণ সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়। জব্দ করা হয়েছে দুর্ঘটনাকবলিত গাড়িগুলো।

গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে টানেলের ভেতরে এই দুর্ঘটনা ঘটে। এতে আহত পাঁচজনকে স্থানীয় আনোয়ার উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। একজনকে ভর্তি করা হয়েছে চট্টগ্রাম মেডিকেলে।

টানেল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় একটি মাইক্রোবাস পতেঙ্গা থেকে আনোয়ারা প্রান্তের দিকে যাচ্ছিল। এ সময় পেছন থেকে একটি প্রাইভেট কার ওই মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এসময় দ্রুত গতিতে থাকা আরও তিনটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনাকবলিত গাড়ি ও টানেলের ভেতরের টিউবের পাশে আঘাত হানে। এতে টিউবের ডেকোরেশন বোর্ড ভেঙে যায় এবং অগ্নিনির্বাপণ সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়।

পরে টানেলের নিরাপত্তাকর্মী ও নৌবাহিনীর সদস্যরা আহত পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। তাঁদের মধ্যে মাথায় গুরুতর আঘাত পাওয়ায় এমদাদ নামের একজনকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

টানেল কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী তানভীর রিফা সাংবাদিকদের দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনার গাড়িগুলো জব্দ করা হয়েছে। এ নিয়ে গত তিন মাসে টানেলের ভেতরে-বাইরে সাতটি দুর্ঘটনা ঘটল।


মন্তব্য


সর্বশেষ সংবাদ