দুমকিতে নতুন কেন্দ্রে সুষ্ঠু পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত

দুমকি
  © সংগৃহীত

সুষ্ঠু-সুন্দর, নিরিবিলি ও নকল মুক্ত পরিবেশে পটুয়াখালীর দুমকী উপজেলার নূতন পরীক্ষা কেন্দ্র জয়গুন নেসা মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টায় শেষ হলে নূতন এ কেন্দ্রে পরীক্ষা দিতে পেরে একাধিক পরীক্ষার্থী জানান, বাড়ির কাছে পরীক্ষার কেন্দ্র হওয়াতে কোন টেনশন ও যাতায়াতের ঝামেলা ছাড়াই সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছে পরীক্ষা দিতে পারছি। 

বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে অনুমোদনকৃত নূতন এ কেন্দ্রে ৬টি বিদ্যালয়ের অংশ গ্রহণে ৫ টি কক্ষে ২১৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। স্কুলগুলো হল- মুরাদিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪৩ জন, জলিশা মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৪ জন, চরগরবদী আবুল কাসেম মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩৩ জন, সাবেরা আজিজ বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৮ জন, বশির উদ্দিন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৪ জন ও কুড়িপাইকা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৮১ জন বলে জানিয়েছেন কেন্দ্র সচিব ও জয়গুন নেসা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সত্য রঞ্জন দাস। 

এদিকে সুষ্ঠু-সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য জেলায় জেলায় প্রতিটি সরকারী কলেজে ইংরেজি পরীক্ষার দিন থেকে ২টি করে এবং শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ মোট ৩০টি স্পেশাল ভিজিলেন্স টিম গঠন করেছে। এছাড়া জেলা এবং উপজেলা প্রশাসনও পরীক্ষা হল তদারকী করছে বলে জানিয়েছেন বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ