মাগুরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মাগুরা
  © সংগৃহীত

প্রবাসীর কল্যাণ, মর্যাদা-আমাদের অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে মাগুরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন, শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। বুধবার ২০ মার্চ বেলা ১১ টার সময় মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) হলরুমে মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), ইটখোলা, মাগুরা এর আয়োজনে অনুষ্ঠান করা হয়। 

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ শহীদুল ইসলাম। সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। 

জেলা প্রশাসক আবু নাসের বেগ তার বক্তব্যে বলেন, আমরা দক্ষতা অর্জনের মাধ্যমে নিজেদের কাজ নিজেরাই করতে পারি, বিদেশিদের নিয়ে এসে দেশের টাকা বিদেশীদের দেব না। 

তিনি আরো বলেন, সকলকেই সতর্ক থাকতে হবে ভূয়া ভিসার ব্যাপারে, অনেক অসাধু ব্যাক্তি জাল ভিসার মাধ্যমে বিদেশ গামীদের প্রতারিত করে। এ বিষয়ে  তিনি সকলকে সতর্ক থাকতে বলেন এবং যথাযথ মাধ্যমে ভিসা যাচাই করার জন্য অনুরোধ জানান।

মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ শহীদুল ইসলাম বলেন, আমরা যারা বিদেশ যাব তারা বৈধ চ্যানেলের মাধ্যমে টাকা দেশে পাঠাবো, এবং দেশে দুইটি ব্যাংক একাউন্ট করে যাব নিরাপত্তার জন্য। 

এছাড়াও বিভিন্ন দেশে বিদেশগামী প্রশিক্ষনার্থীবৃন্দ  উপস্থিত ছিল।


মন্তব্য