ট্রেনের নিচে পড়েও ভাগ্যক্রমে বেঁচে গেল কিশোরী 

নরসিংদী
  © সংগৃহীত

বাড়ি থেকে রাগ করে বেরিয়ে আসা এক কিশোরী নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন আসতে দেখে দুই রেললাইনের মাঝখানে শুয়ে পড়ে। এমন অবস্থায় ট্রেনটি তার শরীরের ওপর দিয়ে চলে যায়। হালকা ছিলে গেলেও ভাগ্যক্রমে ওই কিশোরী বেঁচে যান। ট্রেন চলে যাওয়ার পর অক্ষত অবস্থায় প্রত্যক্ষদর্শীরা দৌড়ে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। ঘটনাটি ঘটেছে শনিবার (২৩ মার্চ) বিকাল পাঁচটার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশন ও আরশীনগর রেলক্রসিংয়ের মধ্যবর্তী স্থানে। 

ধারণা করা হচ্ছে, ‘আত্মহত্যা’ করার জন্য ওই কিশোরী এ ঘটনা ঘটিয়েছে। উদ্ধারের পর কিশোরী তার নিজের নাম বলেননি। শুধু তার বাড়ি শহরের চিনিশপুর ইউনিয়নের টাওয়াদী এলাকায় বলে সে জানান।

প্রত্যক্ষদর্শীরা  জানান, ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস ট্রেনটি বিকাল পাঁচটায় নরসিংদী রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দেয়। যাত্রাবিরতি শেষে ট্রেনটি যখন চলতে শুরু করে, তখন ওই কিশোরী রেললাইনেই বসেছিল। ট্রেনটি ২০ গজ দূরে থাকতে মেয়েটি উঠে হঠাৎ করে দুই রেললাইনে মাঝখানে লম্বালম্বি হয়ে শুয়ে পড়ে। এরই মধ্যে ট্রেনটি তার শরীরের ওপর দিয়ে চলে যায়। ট্রেন চলে যাওয়ার পর কিশোরীকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

নরসিংদী সদর হাসপাতালের আরএমও ডা. মাহমুদুল কবির বাসার জানান, ট্রেনের নিচে শুয়ে পড়ে বেঁচে যাওয়া কিশোরী মেয়েটিকে বিকালে হাসপাতালে আনা হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক নাজিউর রহমান বলেন, নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের নিচেওই কিশোরী শুয়ে পড়েছিল। ভাগ্যক্রমে সে বেঁচে গেছে। রেলওয়ে পুলিশ ও স্থানীয় লোকজন তাকে হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়।


মন্তব্য