গলাচিপা ব্লাড ফাউন্ডেশনের নবগঠিত কমিটির পরিচিতি সভা

গলাচিপা
  © সংগৃহীত

'শুধু রক্তের তরে, কোন জীবন যাবে না ঝড়ে' এই স্লোগান নিয়ে সমাজিক সেচ্ছাসেবী সংগঠন গলাচিপা ব্লাড ফাউন্ডেশনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) সকাল ১১ টায় গলাচিপা সরকারি কলেজে নবগঠিত এ কমিটির সদস্যদের নিয়ে পরিচিতি সভা হয়।

এতে ফাউন্ডেশনের সভাপতি লুৎফর রহমান আওলাদ এর সভাপতিত্বে পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন কমিটির প্রধান উপদেষ্টা গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো: ফোরকান কবির। বিশেষ অতিথি ছিলেন, ডাকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুজ্জামান মিয়া, ফাউন্ডেশনের উপদেষ্টা ও উলানিয়া হাট স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক ফয়েজ আহমেদ ও পশ্চিম তুলারাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মুক্তা মাহির।

এসময় উপস্থিত ছিলেন নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রুমা ইসলাম, সহ সভাপতি মো: আনিসুর রহমান, উপ আইন বিষয়ক সম্পাদক মো: মাহাবুব, সাংগঠনিক সম্পাদক লিকন সিকদার সহ নবগঠিত কমিটির বিভিন্ন পদের সদস্যরা। সভা সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক শিহাব ইসলাম হান্নান।

এসময় উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে ৫৬ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ও ২৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ অনুমোদন করা হয়। এছাড়াও ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে আলোচনা হয়।

সভায় সিদ্ধান্ত হয় নবগঠিত কমিটি গঠন উপলক্ষে ৫০ টি কোরআন শরিফ বিতরণ ও শেষ দশ রমজানে রোজাদার অসহায় ব্যক্তিদের মধ্যে ইফতার বিতরণ। এ বিষয়ে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি লুৎফর রহমান আওলাদ জানান, ব্লাড ফাউন্ডেশন মূলত একটি স্বেচ্ছায় রক্তদানকারী সামাজিক সংগঠন।

এর মাধ্যমে গরিব, দুঃখী ও মেহনতী মানুষের কথা মাথায় রেখে ২০২২ সালের ২রা মার্চ সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত ২ হাজার ৪৬১ ব্যাগ রক্ত বিনামূল্যে দান করেছে। সংগঠনের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য  রক্তের জন্য মৃত্যু পথযাত্রী  অসহায়  মানুষকে বিনা মূল্যে  রক্ত প্রদান ও  অস্প্রদায়িক চেতনায় দল মত নির্বিশেষে সবাইকে নিয়ে সামাজিক কাজ পরিচালনা করা।


মন্তব্য