৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেলো ২২ কিশোর

সারাদেশ
  © সংগৃহীত

টানা ৪০ দিন মসজিদে জামাতে নামাজ পড়ে ফেনীতে সাইকেলসহ বিভিন্ন পুরস্কার জিতে নিয়েছে ২২ জন শিশু-কিশোর।

শুক্রবার (২৯ মার্চ) ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা জামে মসজিদে জুমার নামাজ শেষে মুসল্লিদের উপস্থিতিতে তাদের পুরস্কৃত করা হয়। এর আগে শিশু-কিশোরদের মসজিদমুখী করতে মসজিদ কমিটি পুরস্কার ঘোষণা দিয়েছিল।

সংশ্লিষ্টরা জানান, প্রতিযোগিতায় অংশ নেয়া শিশু-কিশোরদের নাম রেজিস্ট্রেশন ও নিয়মিত নামাজ শেষে ইমামের সই সংগ্রহ বাধ্যতামূলক ছিল।

বগাদানা জামে মসজিদ কমিটি সেক্রেটারি ডা. এম এ ইউসফ বলেন, শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহী করতে এই আয়োজন করা হয়েছে। আমরা বলেছি, ১০ বছরের শিশু থেকে ১৮ বছরের কিশোররা যদি ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে প্রত্যেককে একটি করে বাইসাইকেল দেয়া হবে। এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোরা মসজিদে নামাজ আদায় শুরু করে।

অভিভাবকরা এমন উদ্যোগের প্রশংসা করে বলেন, এ কার্যক্রম শিশুদের নামাজের প্রতি আগ্রহী করে তুলেছে। আমরা কিছু দিন ধরে লক্ষ্য করছি শিশু-কিশোররা নিয়মিত নামাজ পড়ছে।

বাইসাইকেল প্রতিযোগিতায় উত্তীর্ণরা হলেন মেহেদী হাসান, সাফাত আল তাওসিপ, মো. আশরাফুল হক, মেহেদী হাসান, তামিম উদ্দিন সোহান, মো. মোস্তাফিজুর রহমান, মো. রহীম, তাসনিমুল ইসলাম, নুরের জামান মারুফ, মো. সাজেদুল ইসলাম, সাজেদুল ইসলাম, আরমান আলা উদ্দিন , ওমায়ের হোসেন, তাজুল ইসলাম, শাখাওয়াত হোসেন, ইমরান হোসেন মেহরাজ, রিয়াদুল ইসলাম, দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, তানবীরুল ইসলাম। এছাড়া দুই হাজার টাকা করে পুরস্কার পেয়েছে ছালেহ আহমেদ, মো. ইয়াছিন. মো. ইউসুফ, আতিকুল ইসলাম, আতিকুর রহমান, মো. দুলাল।


মন্তব্য