ফটিকছড়িতে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের  হামলা,অভিযুক্ত ১ আসামী গ্রেফতার

চট্টগ্রামে
  © টিবিএম ফটো

চট্টগ্রামের ফটিকছড়ির হারুয়ালছড়িতে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন লাল মোহন ত্রিপুরা (৩৫) নামে এক যুবক। তিনি হারুয়ালছড়ি ইউনিয়নের উত্তর নলুয়া পাড়া ৮নং ওয়ার্ডের মানিক কুমার ত্রিপুরার ছেলে। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন।লাল মোহন পেশায় রিক্সা চালাক। 

এদিকে  এ ঘটনায় লাল মোহনের পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।  মামলায় অভিযুক্ত পঞ্চকুমার ত্রিপুরাকে (২৬) গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। সোমবার(৩১ মার্চ) আটকের বিষয়টি নিশ্চিত করেন ভূজপুর থানার এসআই মোতাহের ইসলাম।

জানা যায়, লাল মোহন ত্রিপুরা ও পঞ্চ কুমার ত্রিপুরা একই এলাকার বাসিন্দা। তাদের মধ্যে বসত বাড়ির জায়গা নিয়ে দ্বন্ধ চলছিল। এসবের জেরে  দীর্ঘদিন যাবৎ লাল মোহনকে হত্যা করার হুমকি দিয়ে আসছিলো পঞ্চ কুমার ত্রিপুরা। এরই জেরে গত (২৮ মার্চ)  লাল মোহন তার অটোরিক্সা চালিয়ে  পঞ্চ কুমার ত্রিপুরার ঘরের সামনে দিয়ে যাওয়ার সময় ক্ষিপ্ত হয়ে উঠে পঞ্চম কুমার ত্রিপুরা। ওই সময় অশ্লীল ভাষায় গালমন্দ করতে থাকে লাল মোহনকে। এক পর্যায়ে লাল মোহনের উপর সাঙ্গপাঙ্গ নিয়ে হামলা চালায়  পঞ্চ কুমার ত্রিপুরা। এ সময় লাল মোহনকে ধারালো কিরিচ দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করা হয়। পরবর্তীতে পূণরায় পঞ্চ কুমার ত্রিপুরা তার সঙ্গপাঙ্গ নিয়ে লাল মোহন ত্রিপুরার ঘর বাড়ী ভাঙচুর চালায়। এ সময়  লাল মোহন ত্রিপুরার আত্ম চিৎকারে আশে পাশের লোকজন তাকে উদ্ধার করে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

আহত লাল মোহন ত্রিপুরার পিতা বলেন,আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করার জন্য  তারা হামলা করেছে।আমার ছেলেকে ওরা কুপিয়ে জখম করেছে।থানায় মামলা করেছি। একজন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। আমরা ঘটনার যথাযথ বিচার চায়। 

ভূজপুর থানার এসআই মোতাহের হোসেন বলেন, জায়গা জমির দ্বন্দ্ব নিয়ে তাদের ভেতর মারধর হয়। অভিযুক্ত একজন আসামীকে গ্রেফতার করা হয়েছে।


মন্তব্য