০৩ এপ্রিল ২০২৪, ১২:০২

সিঙ্গাপুর প্রবাসী মহাসিন আলম পেলেন সম্মানসূচক অ্যাওয়ার্ড

  © টিবিএম ফটো

সিঙ্গাপুর সরকারের "আউটস্ট্যান্ডিং ফেস ভলান্টিয়ার ২০২৩" অ্যাওয়ার্ড পেয়েছে প্রবাসী বাংলাদেশি মহাসিন আলম। প্রবাসীদের স্বাস্থ্য সচেতনতা তৈরি, কর্মদক্ষতা অর্জনে সহযোগিতা ও সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দেশটির সরকারের পক্ষ থেকে সম্মানজনক এ পুরস্কার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ‍পুরস্কার তুলে দেন FACE এর প্রধান নির্বাহী তুং উই ফাই।

পুরস্কারের বিষয়ে প্রবাসী মহাসিন আলম বলেন, এই অ্যাওয়ার্ড সারা বিশ্বের প্রবাসী বাংলাদেশিদের উৎসর্গ করছি। আমাদের সমাজে এরকম অনেক হিরো আছে, তাদের যদি একটু সহযোগিতা করি বা অনুপ্রেরণা দিই, তাহলে তারা আরও ভালো কিছু করতে পারবেন।

সিঙ্গাপুরে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, দেশটিতে থাকা বাংলাদেশিদের ইমেজ আরও সমুজ্জল করতে কাজ করব।


সিঙ্গাপুরের প্রবাসী শ্রমিকদের পাশে দাঁড়াতে ও অভিবাসী শ্রমিকদের সমর্থন করার জন্য মতাদর্শে মিলিত অংশীদারদের একটি বিশ্বস্ত এবং সহযোগী নেটওয়ার্ক গড়ে তোলার জন্য কাজ করে‘FACE’নামের সংগঠনটি। এটি অভিবাসী সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি সিঙ্গাপুরের স্থানীয় সম্প্রদায়ের সঙ্গে যোগসূত্র স্থাপনের জন্য কাজ করে। প্রবাসীদের কর্মক্ষেত্রে দক্ষতা উন্নয়নের জন্য কাজের ক্ষেত্রে নিরাপত্তার ব্যাপারে পরামর্শমূলক আলোচনা সভা, কর্মদক্ষতা অর্জনে সহযোগিতা করা, শরীরচর্চা, মনোবল বৃদ্ধি সহ পরিবেশের ভারসাম্য রক্ষা করা সহ বিভিন্ন বিষয়ে তারা কাজ করছে।

এর আগেও স্বাস্থ্যসেবায় বিশেষ অবদানের জন্য তাকে সম্মাননা প্রদান করা হয়। 

উল্লেখ্য, প্রবাসী মহাসিন আলম মাগুরা সদর উপজেলার গর্বিত সন্তান, তিনি প্রবাসে বাংলাদেশের সম্মান বৃদ্ধির পাশাপাশি দেশেও বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত রয়েছেন।