তেঁতুলিয়া মাথাফাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় নাম পূর্ণবহালের দাবীতে মানববন্ধন

তেঁতুলিয়া
  © সংগৃহীত

তেঁতুলিয়া উপজেলায় মাথাফাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় নাম পূর্ণবহালের দাবীতে মানববন্ধন সহ গনস্বাক্ষর কর্মসুচি পালন করেছে আজিজনগর ও মাথাফাটা এলাকাবাসী। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্বারকলিপি প্রদান করেছে স্কুলের আন্দোলন কারীরা।

রবিবার ২১ এপ্রিল দুপুরে তেঁতুলিয়া চৌরাস্তা বাজার ঐতিহাসিক তেতুলতোলায় প্রায় দুইশতাধিক বিক্ষুব্ধ এলাকাবসীর উপস্থিতিতে এ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করেন।

মানববন্ধনে তেঁতুলিয়া উপজেলার সদর ৩নং তেঁতুলিয়া ইউনিয়নের মাথাফাটা শত বছরের ঐতিহ্যবাহী মাথাফাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মাধবীলতা সরকারী প্রাথমিক বিদ্যালয় রাখায় তীব্র প্রতিবাদ করেছে এবং ঐ এলাকার বিক্ষুব্ধ জনতা উপজেলা পরিষদ প্রাঙ্গনে মানববন্ধন শেষে স্বারকলিপি প্রদান করে।

মানববন্ধনে মাথাফাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠানের সঙ্গে সংশিলষ্ট এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, প্রবীণ শিক্ষার্থী, অভিভাবক,শিক্ষা অনুরাগীরা নিজ নিজ বক্তব্য তুলে ধরে নাম পূর্ণবহালের দাবি জানায়।

মানব বন্ধনে বক্তারা বলেন স্কুলের ম্যানেজিং কমিটির রেজুলেশন তোয়াক্কা না করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনগড়া নিজে নাম দিয়ে আমাদের শত বছরের ঐতিহ্য ও সংস্কৃতিকে অপমান করেছে। আমরা এর বিচার চাই। এবং অবিলম্বে মাধবীলতা নামটি পরিবর্তন করে মাথাফাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় রাখার দাবী জানান। অন্যথায় পরবর্তীতে আরও ব্যাপক বৃহত আন্দোলন গড়েতোলার হুশিয়ারী ঘোষনা দেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

মানববন্ধনে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন,নাম পুর্নবহাল কমিটির আহবায়ক মোখলেছুর রহমান,সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মিয়া, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী,আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল লতিফ তারিন,সাবেক ইউপি সদস্য জুলহাস আলী,–সুরুজ আলী, সোলেমান আলী, সবুজ আল পায়েল,শিক্ষক ও শিক্ষা উদ্যোক্তা সহ অনেকে।


মন্তব্য