ফটিকছড়ি উপজেলা নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন জমা,চেয়ারম্যান পদে নাজিম- ইরান

ফটিকছড়ি
  © সংগৃহীত

ঈদের ছুটি শেষ হওয়ার পরই শুরু হচ্ছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। এরই মধ্যে প্রথম ধাপে ৮ মে ও দ্বিতীয় ধাপে ২১ মে নির্বাচনের তারিখ উল্লেখ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

দ্বিতীয় ধাপে  ফটিকছড়ি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন,ভাইস চেয়ারম্যান ৫ জন ( পুরুষ), ভাইস চেয়ারম্যান মহিলা ২ জন সহ সর্বমোট ৯ প্রার্থী অনলাইনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আজ রোববার(২১ এপ্রিল) বিকাল ৪ টা পর্যন্ত  ছিল ফটিকছড়ি উপজেলায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

এদিন ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন- ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নাজিমুদ্দিন মুহুরী ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য বখতিয়ার সাঈদ ইরান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন- বর্তমান ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা ও আওয়ামী লীগ নেত্রী শারমিন নুপুর। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন- বর্তমান ভাইস চেয়ারম্যান এডভোকেট সালামত উল্লাহ চৌধুরী শাহীন, ফটিকছড়ি পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দিন, সৈয়দ জাহেদুল্লাহ কৌরাইশী, নাজিমুদ্দিন সিদ্দিকী ও আনোয়ারুল হক।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা  বলেন,রোববার মনোনয়ন দাখিলের শেষ দিনে চূড়ান্ত মনোনয়ন দাখিল করেন চেয়ারম্যান পদে ২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন। আগামি ২৩ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও ২ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।  ভোটগ্রহণ হবে ২১ মে।

দ্বিতীয় ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।


মন্তব্য


সর্বশেষ সংবাদ