কক্সবাজারে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লীরা!

তাপ
  © টিবিএম ফটো

সারাদেশে টানা তীব্র তাপদাহ চলছে। অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। হাসপাতালে বাড়ছে পানিবাহিত রোগীর সংখ্যা। হাফিয়ে উঠছে ছেলে বুড়ো সকলেই। কোথাও নির্মল হাওয়া নেই।

এমন পরিস্থিতিতে গেলো কদিন ধরে নিরুপায় হয়ে বৃষ্টি প্রার্থনায় সারাদেশে সালাতুল ইসতিসকা আদায় করছেন ধর্মপ্রাণ মুসল্লীরা। অঝোরে কেঁদে বৃষ্টি প্রার্থনা করছেন তারা।

তারই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সাধারণ মুসল্লীদের উদ্যোগে কক্সবাজার শহরের হাশেমিয়া কামিল মাস্টার্স মাদ্রাসা মাঠে সালাতুল ইসতিসকা আদায় করেছে শত শত মুসল্লী।

এই সালাতে শহরের সাধারণ মুসল্লী সহ উপস্থিত ছিলেন, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, বিশিষ্টজন ও আলেম ওলামারা।

সকাল ১০ টায় মাদ্রাসা মাঠে ত্রিপল ও পলিথিন বিছিয়ে নামাজের পর খুতবা, পরে মোনাজাতে কেঁদে কেঁদে গুনাহ মাফ চেয়েছেন মুসল্লীরা। এসময় আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা করে ফরিয়াদ করেন। শত শত মুসল্লীদের কান্নার রুল পরে মাদ্রাদা মাঠে। দোয়া করা হয় মুসলিম উম্মাহের কল্যাণে।

এসময় উপস্থিতি স্থানীয় আলেমরা বলেন, “তীব্র তাপদাহ একটি প্রাকৃতিক দুর্যোগ। মুলত প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হওয়ায় এমন দুর্যোগের সৃষ্টি হয়েছে। তারা আরও বলেন, রাসুল সাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এমন খড়তাপে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে দুই রাকাত নামাজ আদায় করে দোয়া ও মোনাজাত করতেন।


মন্তব্য