৫০০ শিক্ষার্থীর মাঝে ইমাম-খতিব পরিষদের কোরআন শরীফ ও হিজাব বিতরণ

রংপুর
  © ফাইল ছবি

রংপুর ও নীলফামারী জেলার কুরআনী মক্তব সমূহের ৫০০ শিক্ষার্থীর মাঝে ইমাম-খতিব পরিষদের উদ্যোগে কোরআন শরীফ ও হিজাব বিতরণ ও সবক প্রদান করা হয়েছে ।

আজ বুধবার (১মে) বিকেল ৪ টায় রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা সদরের সুফফা মাদরাসার চত্বরে কোরআন শরীফ ও হিজাব বিতরণ ও সবক প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় । এ সময় রংপুর জেলার তারাগঞ্জ ও নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার স্কুল পড়ুয়া মক্তবগামী ৫০০ শিক্ষার্থী উপস্থিত ছিল ।

উক্ত অনুষ্ঠানে সবক প্রদান করেন প্রধান অতিথি ইমাম-খতিব পরিষদের সভাপতি মাওলানা সাঈদুর রহমান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল রানা , অফিসার ইনচার্জ (ওসি) সিদ্দিকুল ইসলাম । এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা সাখাওয়াত হুসাইন , ইমাম-খতিব পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি সাইফুল্লাহ হাবিবি , তারাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থী শাহিনুর ইসলাম মার্শাল, বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি আরিফ শেখ প্রমুখ ।

সুফফা মাদরাসার পরিচালক মাওলানা ঈসা রুহুল্লাহ বলেন, মক্তবগামী আমাদের ৪২০০ শিক্ষার্থী রয়েছে । গতবছর এই সময় আমরা ৫০০ শিক্ষার্থীকে ৫০০ কুরআন বিতরণ করেছি । এবছরও আল্লাহর রহমতে ৫০০ শিক্ষার্থী কে কুরআন ও হিজাব বিতরণ করা হল । আগামীতেও এই উদ্যোগ অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ ।

ইমাম-খতিব পরিষদের সভাপতি মাওলানা সাঈদুর রহমান বলেন, আমাদের মানুষ হয়ে বাঁচতে হবে , কৌশলে গরু ছাগলের মত বেঁচে থাকার কোন মানে হয়না । আমাদেরকে কোরআনের প্রেসক্রিপশন গ্রহণ করতে হবে । সু-নাগরিক তৈরির জন্য কোরআন ছাড়া কোন বিকল্প নেই । এসময় তিনি কুরআনী মক্তব কে রাষ্ট্রের সকল শিক্ষা ব্যবস্থার সাথে বাধ্যতামূলক করার দাবিও জানান।


মন্তব্য