একই পরিবারের ৩ জনসহ সড়কে ঝরলো ১০ প্রাণ

 ট্রাক
  © সংগৃহীত

মাদারীপুরে ট্রাক-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে দুই বৃদ্ধ, গাজীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই নির্মাণশ্রমিক, মুন্সীগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের তিনজন ও নোয়াখালীতে ট্রাকচাপায় তিনজন নিহত হয়েছেন। শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর—

টেকেরহাট (মাদারীপুর): রাজৈরে ট্রাক ও ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। তারা ইজিবাইকের যাত্রী ছিলেন। সকাল ৭টার দিকে উপজেলার টেকেরহাট-শ্রীনদী আঞ্চলিক সড়কের কাঁঠালিয়া সেতুর কাছে এ ঘটনা ঘটে। রাজৈর থানার ওসি মো. আসাদুজ্জামান হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

নিহতরা হলেন— মাদারীপুর সদর উপজেলার চরঘুন্সী গ্রামের মৃত নবাব আলী মুন্সীর ছেলে হোসেন আলী মুন্সী (৬০) ও একই গ্রামের মৃত লাল মিয়া হাওলাদারের ছেলে ধলু হাওলাদার (৬৫)। 

পুলিশ জানায়, কাঁঠালিয়া সেতুর কাছে শ্রীনদীগামী ট্রাক ও অন্যদিক থেকে আসা টেকেরহাটগামী যাত্রীবাহী ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ইজিবাইকের দুই যাত্রী হোসেন আলী মুন্সী ও ধলু হাওলাদার ঘটনাস্থলেই মারা যান।

গাজীপুর: শ্রীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১১জন নির্মাণশ্রমিক আহত হয়েছেন। ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন— সুনামগঞ্জ জেলার আব্দুর রাজ্জাকের ছেলে রাসেল মিয়া (২৫) ও তার মেয়েজামাই আবু সুফিয়ান (২৫)।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলাল আহমেদ জানান, একটি পিকআপে করে মিক্সার মেশিন ও ১৩ জন শ্রমিক ঢালাই কাজে শ্রীপুর থেকে মাওনা অভিমুখে আনসার রোড এলাকার দিকে যাচ্ছিলেন। তাদের বহনকারী পিকআপটি শনিবার ভোর সাড়ে ৪টার দিকে শ্রীপুর-মাওনা আঞ্চলিক সড়কের ভাংনাহাটি কাউন্সিলরের বাড়ির সামনে আসামাত্রই পেছন থেকে একটি ডাম্প ট্রাক তাদের চাপা দেয়। এতে পিকআপ উলটে মিক্সার মেশিনের নিচে চাপা পড়েন তারা। ঘটনাস্থলেই রাসেল মিয়া নিহত ও ১২ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আবু সুফিয়ানকে মৃত ঘোষণা করেন। 

শ্রীপুর থানার এসআই মো. কুদ্দুস জানান, লাশ দুটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ট্রাকটি আটক করা গেলে চালক পালিয়ে যান। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গজারিয়া (মুন্সীগঞ্জ): কাভার্ডভ্যানের ধাক্কায় প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

শুক্রবার রাত দেড়টার দিকে গজারিয়ার বাউশিয়া এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— চাঁদপুরের শাহরাস্তি উপজেলার কাদরা গ্রামের হোসেন আলী বেপারির ছেলে আলমগীর হোসেন (৫৮), তার ছোট ছেলে জহিরুল ইসলাম (২৭), তার মামি রাহেলা বেগম (৫৫)।  আহতরা হলেন— আলমগীর হোসেনের বড় ছেলে নজরুল ইসলাম (৩০) ও প্রাইভেটকারচালক ইব্রাহিম খলিল সুজন (৩৩)।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও আহতদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকার ডেমরা এলাকার বাসিন্দা কুয়েত প্রবাসী আলমগীর হোসেন সম্প্রতি দেশে ফিরে শুক্রবার পরিবার নিয়ে গ্রামের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় কাদরা গ্রামে বেড়াতে গিয়েছিলেন। বেড়ানো শেষ করে রাত সাড়ে ১০টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। এ সময় তার মামি রাহেলা বেগমকে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে ঢাকাতে নিয়ে আসছিলেন তিনি। 

পথিমধ্যে রাত দেড়টার দিকে তাদের প্রাইভেটকারটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের বাউশিয়া মানাবে ওয়াটার পার্কের সামনে এলে পেছন থেকে একটি কাভার্ডভ্যান প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি রাস্তার পাশের খাদে পড়ে যায়। এ সময়ে আলমগীর হোসেনসহ ঘটনস্থলেই মারা যান তিনজন। চালকসহ আহত দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান ফায়ার সার্ভিসকর্মীরা।

গজারিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ রিফাত মল্লিক বলেন, রাত ১টা ৫০ মিনিটের দিকে আমরা দুর্ঘটনার খবর পাই। খবর পাওয়ার ৫ মিনিটের মধ্যে আমরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করি। হতাহত সবাইকে উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক নাদিয়া আফরিন বলেন, রাত আড়াইটার দিকে আমাদের হাসপাতালে ৫ জন রোগী নিয়ে আসা হয়। তার মধ্যে প্রাথমিক পর্যবেক্ষণ শেষে আমরা ৩ জনকে মৃত ঘোষণা করি। আহত নজরুল ও সুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

গজারিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হুমায়ুন কবির বলেন, নিহতদের লাশ বর্তমানে পুলিশ ফাঁড়িতে রয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

নোয়াখালী: বেগমগঞ্জে ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। ভোরে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন। 

নিহতরা হলেন— লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার লতিফপুর গ্রামের মো. রহমত উল্যাহ ভূঁইয়া (৬৫), সেনাসদস্য ফজলুল করিম (৫০) ও আমানি লক্ষ্মীপুরের মো. আলাউদ্দিন (৪৫)। তবে অনেকে বলছেন, আরও একজনের লাশ গাড়ির নিচে রয়েছে। 

এলাকাবাসী জানান, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জ পূর্ববাজার এলাকার লক্ষ্মীপুর-বেগমগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে।   

ঘটনার সত্যতা নিশ্চিত করেন চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ওসি রুহুল আমিন ও বেগমগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন। তারা বলেন, ভোর সাড়ে ৫টার দিকে একটি যাত্রীবাহী অটোরিকশা লক্ষ্মীপুর থেকে বেগমগঞ্জের দিকে যাচ্ছিল। পথে চন্দ্রগঞ্জ পূর্ববাজার এলাকায় পৌঁছালে ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সড়ক থেকে ১৫ ফিট নিচে খালে ট্রাক ও অটোরিকশা পড়ে যায়। এতে অটোচালকসহ তিনজন নিহত হন। 

ওসি রুহুল আমিন আরও বলেন, তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। একজনের লাশ এখনো খালে রয়েছে বলে অনেকে বললেও উদ্ধার কার্যক্রম শেষ হলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।


মন্তব্য