টেকনাফ সীমান্তজুড়ে গোলার শব্দ, বাড়ছে আতঙ্ক

টেকনাফ
  © সংগৃহীত

তুমুল সংঘর্ষ চলছে মিয়ানমারের জান্তাবিরোধী বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি ও দেশটির সেনাবাহিনীর মধ্যে। উভয়পক্ষই রাখাইন রাজ্যে নিজেদের নিয়ন্ত্রণ টিকিয়ে রাখতে বোমা ও মর্টার শেল হামলা চালাচ্ছে।

সোমবার (৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত টেকনাফের হ্নীলা ও সাবরাং সীমান্তসহ পৌরসভার বিভিন্ন এলাকায় রাখাইন থেকে বোমা বিস্ফোরণ ও মর্টার শেলের বিকট শব্দ শোনা যাচ্ছে। গোলার শব্দে আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফের পৌরভার কাউন্সিলর মো. মনিরুজ্জামান।

তিনি বলেন, রাখাইনে চলমান যুদ্ধে এ পারে অনেক ভারী গোলার বিকট শব্দ শোনা যাচ্ছে। সীমান্তের ওপারে মিয়ানমারে গোলার শব্দে এ পার কেঁপে উঠছে। বেশ কিছু দিন গোলার শব্দ শোনা না গেলেও আজ ভোর থেকে বিকট গোলার শব্দ পাচ্ছি। মনে হচ্ছে বোমা এসে এ পারে পড়ছে। এ ধরনের গোলার আওয়াজ মানুষের মাঝে আতঙ্ক বাড়াচ্ছে।

টেকনাফের সাবরাং ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম বলেন, রাখাইনের গোলাগুলির শব্দ এ পারে শোনা যাচ্ছে। নাফ নদের সীমান্তে আইন প্রয়োগকারী সংস্থা সতর্ক অবস্থানে রয়েছে।

এ বিষয়ে কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান বলেন, সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত আছি। মিয়ানমার থেকে পালিয়ে আসা ৮৮ জন বিজিপি সদস্যকে আমরা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) কাছে হস্তান্তর করেছি।

টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, ‘রাখাইনের সংঘাত মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। তবে সংঘাতের জের ধরে যাতে আর কেউ বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য নাফ নদ ও সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।’


মন্তব্য


সর্বশেষ সংবাদ