মিয়ানমার সীমান্তে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত 

মিয়ানমার সীমান্ত
  © সংগৃৃহীত

মিয়ানমারের আরাকান আর্মির গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। রোববার (১২ মে) সকাল ৯টার দিকে বান্দরবান জেলার নাইক্ষ‌্যংছড়ি সদর ইউনিয়নের সীমান্তের ৪৮ নম্বর পিলারের ওপারে এ ঘটনা ঘটে।

একটি সূত্রে জানা যায়, সকালে সীমান্তের ৪৮ নম্বর পিলারের ওপারে ছেলির ঢালা নামক এলাকা দিয়ে মিয়ানমারের প্রায় দুই কিলোমিটার ভেতরে প্রবেশ করেন আবুল কালাম (২৮)। সেখান থেকে ফেরার পথে আরকান আর্মির সদস্যরা আবুল কালামের মাথায় গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আবুল কালাম নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের বামহাতির ছড়ার মৃত বদিউজ্জামানের ছেলে।

গরু আনতে অবৈধভাবে মিয়ানমারের ভেতরে প্রবেশ করায় তাকে হত্যা করা হয় বলে জানিয়েছেন সদর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নুরুল।

তিনি বলেন, আবুল কালাম আমার এলাকার যুবক। আবুল কালামসহ স্থানীয় কয়েকজন যুবক ভোরের দিকে গরু আনতে অবৈধভাবে মিয়ানমারের ভেতরে গিয়েছিলেন। সকালে ফেরার পথে গুলিতে মৃত্যু হয় আবুল কালামের। তার মরদেহ ফেরত আনার চেষ্টা চলছে।

এদিকে সদর নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ আনার চেষ্টা চলছে। ঘটনার সত্যতা স্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী বলেন, মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে একজন নিহত হয়েছেন।


মন্তব্য