ফটিকছড়িতে উপজেলা নির্বাচনে আচরণ বিধি লংঘন

সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রকে শোকশ

চট্টগ্রাম
  © সংগৃহীত

চট্টগ্রামের ফটিকছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে উপজেলা  পরষিদের সাবেক চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব ও ফটিকছড়ি পৌরসভার মেয়র মোঃ ইসমাইল হোসেনকে শোকজ করা হয়েছে। একইসঙ্গে তাদের দু’জনকে আগামী ১৪ মে ইউএনওর কাছে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক চৌধুরী আজ সোমবার (১৩ মে) বিকেলে এই কারণ দর্শানোর নোটিশ জারি করেন।

নোটিশে বলা হয় গত ৯ এপ্রিল এস এম আবু তৈয়ব এক প্রার্থীর পক্ষে প্রচারনা পথ সভায় বক্তব্যের সময় ভোটারদের উদ্দেশ্যে মানহানিকর বক্তব্য প্রদান করায় উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালার ১৮(ক) বিধি লংঘন করার বিষয়টি নির্বাচন কমিশন এর দৃষ্টি গোচর হয়েছে।

এছাড়াও গত ১১ তারিখ ফটিকছড়ি পৌরসভার মেয়র এক ফেসবুক পোস্টে নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছেন এবং একইসাথে পূর্ববর্তী নির্বাচন নিয়েও প্রশ্ন তোলায় উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা এর ৫(ক) এর উপবিধি লংঘন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘তারা দুজনেই নির্বাচনী বিধি উপেক্ষা করেছেন। এটি উপজেলা পরিষদ নির্বাচন ২০১৬ বিধিমালার পরিপন্থী। তাই তাদের দুইজনকে আগামী ১৪ ই মে  সশরীরে হাজির হয়ে বিধি লঙ্ঘনের বিষয়ে তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না সে বিষয়ে জবাব দিতে বলা হয়েছে।’ তিনি আরো জানান একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এর জন্য নির্বাচন কমিশন বদ্ধ পরিকর।

উল্লেখ্য, আগামী ২১ মে ষষ্ঠ উপজেলা নির্বাচনের ২য় ধাপে ফটিকছড়িতে নির্বাচন অনুষ্ঠিত হবে।


মন্তব্য