১৭ ঘণ্টা পর চট্টগ্রাম বিমানবন্দরে বিমান চলাচল শুরু

বিমানবন্দর
  © ফাইল ছবি

ঘূর্ণিঝড় রিমালের কারণে ১৭ ঘণ্টা বন্ধের পর চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল শুরু হয়েছে। সোমবার ভোর ৫টা থেকে সব ধরনের ফ্লাইট ও কার্যক্রম চালু করা হয়েছে।

এর আগে গতকাল রবিবার (২৬ মে) এক বিজ্ঞপ্তিতে বিমান ওঠানামাসহ ও সব কার্যক্রম বন্ধের ঘোষণা দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলে ৯ নম্বর মহাবিপদ সংকেত রাখায় ফ্লাইট চলাচল বন্ধের সময় ভোর ৫টা পর্যন্ত বাড়ানো হয়।

রবিবার সকালে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে এ বিমানবন্দরের কার্যক্রম। তবে চট্টগ্রামে ৯ নম্বর বিপদ সংকেত অব্যাহত থাকায় বৈরী আবহাওয়ার কারণে এই সময়সীমা বাড়িয়ে আজ সোমবার ভোর ৫টা পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরের পরিচালক ও গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বলেন, ঘূর্ণিঝড়ের কারণে ফ্লাইট ও সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছিল। ঘূর্ণিঝড় পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আজ ভোর ৫টা থেকে বিমানবন্দরের যথারীতি নিয়মিত কার্যক্রম শুরু হয়েছে।

এ ছাড়া এয়ারফিল্ড এবং রানওয়ে সমস্ত ন্যাভিগেশন সাপোর্টসহ দৃঢ়ভাবে সক্রিয় আছে।
প্রসঙ্গত, গতকাল রবিবার দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ বিমানবন্দরে ৮টি অভ্যন্তরীণ ও ৫টি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছিল।


মন্তব্য