বালুবাহী বাল্কহেডের ধাক্কায় ভেঙে গেলো সেতু

সেতু
  © সংগৃহীত

কুমিল্লার তিতাস গোমতী নদীতে বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় ভেঙে গেছে বেইলি সেতু। এ ঘটনায় হতাহতের কোনো খবর না পাওয়া গেলেও চরম ভোগান্তিতে পড়েছেন উপজেলার লক্ষাধিক মানুষ।

বুধবার (২৯ মে) বিকেলে উপজেলার আসমানিয়া বাজার-সংলগ্ন কাঠের সেতু এলাকায় গোমতী নদীতে ঘটে এ দুর্ঘটনা।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার রায়পুর-মাছিমপুর সড়কের আসমানিয়া বাজার-সংলগ্ন গোমতী নদীতে ৭৫.০৬ মিটার দীর্ঘ একটি পিএসসি এবং আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এ কারণে নদীর ওপরে পুরোনো বেইলি সেতুটি সরিয়ে এর পাশেই বিকল্প চলাচলের জন্য একটি বেইলি সেতু নির্মাণ করা হয়। এটি দিয়ে উপজেলার লক্ষাধিক মানুষ যাতায়াত করেন প্রতিদিন। আজ বুধবার বাল্কহেডের ধাক্কায় এটি ভেঙে যায়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন, যতটুকু জেনেছি দুটি বাল্কহেড প্রতিযোগিতা করতে গিয়ে সেতুটি ভেঙেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আপাতত চলাচলের জন্য নৌকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব সেতুটি সংস্কার করে চলাচলের উপযোগী করা হবে।

নারান্দিয়া ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান খোকা জানান, বাল্কহেড চালকদের অবহেলা এখন লাখো মানুষের চিন্তার কারণ হয়েছে। গুরুত্বপূর্ণ একটি সেতুর নিচ দিয়ে চলাচলেও তারা খামখেয়ালি করেন। বিষয়টি নিয়ে উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা হয়েছে ইতোমধ্যে।


মন্তব্য