টেকনাফে বিজিবির অভিযানে ৩ কেজি আইস উদ্ধার, মায়ানমারের দুই নাগরিক আটক!

কক্সবাজার
  © টিবিএম

কক্সবাজারের টেকনাফের নোয়াখালী পাড়া অস্থায়ী চেকপোস্টে তল্লাশী অভিযানে ৩ কেজি ১০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় জড়িত দুই মায়ানমারের নাগরিককে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন,মায়ানমার মংডু থানার মুন্নিপাড়া গ্রামের ইমান হোসেনের ছেলে মোঃ আলম (১৯) এবং একই এলাকার নুর মোহাম্মদের ছেলে মোঃ আয়াছ (২১)। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ, (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার (৩০ মে) গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর দায়িত্বপূর্ণ মেরিন ড্রাইভ সড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের একটি চোরাচালান প্রতিরোধ টহলদল মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন নোয়াখালীপাড়া নামক স্থানে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে যানবাহন তল্লাশী কার্যক্রম শুরু করে। কিছুক্ষণ পর শাহপরীরদ্বীপ থেকে হাজমপাড়াগামী একটি সিএনজি চেকপোস্টের নিকট আসলে তা তল্লশীর জন্য থামানো হয়। পরবর্তীতে উক্ত সিএনজিটি তল্লাশীকালীন সিএনজির পিছনে দুইজন যাত্রীর আচরণ সন্দেহজনক এবং পূর্ব থেকেই প্রাপ্ত বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন মিলে যাওয়ায় চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী ও জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তাদের হাতে থাকা ব্যাগের ভিতর হতে ৩ কেজি ১০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আটককৃত আসামীদের জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।


মন্তব্য