আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় ২২ জনের নামে মামলা 

নরসিংদী
মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসান (৪০)  © ফাইল ছবি

নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানকে (৪০) গুলি ও কুপিয়ে হত্যার ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বিকালে নিহত মাহবুবুল হাসানের ছোট ভাই হাফিজ উল্লাহ বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ করে মাধবদী থানায় এ মামলা দায়ের করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান।

জানা যায়, নিহত মাহবুবুল হাসানের ছোট ভাই হাফিজ উল্লাহ বাদী হয়ে মেহেরপাড়া ইউনিয়নের সদস্য আতাউর রহমান ওরফে আতাউরকে প্রধান আসামী করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১২ জনের নামে মামলাটি করেন। মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান জানান, নিহতের ছোট ভাই থানায় হাজির হয়ে মামলাটি করেছেন। এ মামলায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরমধ্যে ৪ জন এজাহারনামী আসামী। পুলিশ বাকী আসামীদের গ্রেপ্তারের জন্যে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। দ্রুত হত্যাকাণ্ডে‌ জড়িত আসামীদের গ্রেপ্তার করা হবে বলে জানান সেই পুলিশ কর্মকর্তা।

গত মঙ্গলবার (২৮ মে) রাত সাড়ে ১২টায় উপজেলা মেহেরপাড়ার ভগিরথপুর শাহী ঈদগাহ (ঢাকা-সিলেট) মহাসড়কের পাশে মাহবুবুল হাসানের ব্যক্তিগত অফিস থেকে বাসায় ফেরার পথে আগে থেকে উৎপেতে থাকা সন্ত্রাসীরা তাকে প্রথমে গুলি করে, পরে কুপিয়ে হত্যা করেন। এসময় মাহবুবুলের সহযোগী পাপ্পু ও ফরহাদ নামে আরও দুইজন গুলিবিদ্ধ হয়ে আশংকা অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


মন্তব্য