ক্যাম্পের শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতকল্পে সার্বক্ষণিক কাজ করছে এপিবিএন: এপিবিএন প্রধান

কক্সবাজার
বক্তব্যে (এপিবিএন প্রধান) সেলিম মোঃ জাহাঙ্গীর বিপিএম  © সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের শান্তি শৃঙ্খলা বজায় রাখা ও নিরাপত্তা নিশ্চিতকল্পে এপিবিএন সদস্যরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন এপিবিএন প্রধান সেলিম মোঃ জাহাঙ্গীর বিপিএম। শনিবার (১ জুন) সকাল ১০ টায় কক্সবাজারের সী-বীচ সংলগ্ন ট্যুরিস্ট পুলিশের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন সদ্য যোগদানকৃত এপিবিএন প্রধান এপিবিএন হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি সেলিম মোঃ জাহাঙ্গীর বিপিএম।

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীদের নিয়ে কাজ করা জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও বিদেশী এনজিও এর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এপিবিএন প্রধানের এই সভা অনুষ্ঠিত হয়। কক্সবাজার সফরকালে তিনি এই সভা করেন। এছাড়াও মতবিনিময় সভায় তিনি রোহিঙ্গা ক্যাম্পের শান্তি শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য সকলের সহযোহিতা কামনা করেন।

এ সময় উপস্থিত কর্মকর্তারা রোহিঙ্গা ক্যাম্পের বর্তমান অবস্থা, সমস্যা ও চ্যালেঞ্জ সমূহ এপিবিএন প্রধানের নিকট তুলে ধরেন এবং রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এপিবিএন সদস্যদের কার্যক্রমের প্রশংসা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

মতবিনিময় সভায় আরোও উপস্থিত ছিলেন ডিআইজি (এফডিএমএন) মোহাম্মদ আবদুল্লাহীল বাকী, ৮, ১৪ ও ১৬ এপিবিএন এর অধিনায়কগণ এবং কক্সবাজার জেলার পুলিশ সুপার।

বিদেশী সংস্থার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউএনএফপিএ সাব অফিসের প্রধান রোজেলিদাহ রাফাইয়েল, ইউনিসেফ ফিল্ড অফিসের প্রধান ছৈয়দ ঈগাতুল্লাহ মজিদ, ইউএনএইচইআর এর হেড অব অপারেশন ইয়াকু আকাসাকা, ইউএনডিএসএস এর মাঠ নিরাপত্তা সমন্বয় কর্মকর্তা তোয়াগ্গুল সুবাগলাইও, ইউএনডিপি এর সাব অফিস প্রধান কেইটা সুগিমটো, আইওএম এর হেড অফ হিউমেন্টেরিয়ান এন্ড অপারেশন স্যামুয়েল লাজারিও ফেবিস, ইউএসএইচসিআর এর প্রোটেকশস অফিসার হিরোশি মিয়াউছি, আইএসসিজি এর প্রিন্সিপাল কোঅর্ডিনেশন ডেবিড বাডেন।


মন্তব্য