যেসব শর্তে খুলে দেয়া হলো সাদা পাথর পর্যটনকেন্দ্র

সিলেটে

ছয় শর্তে খুলে দেওয়া হয়েছে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পর্যটনকেন্দ্র সাদা পাথর। শুক্রবার (৭ জুন) সকাল থেকে পর্যটকরা সেখানে যেতে পারছেন।

এর আগে, গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পর্যটন উন্নয়ন কমিটির আহ্বায়ক সুনজিত কুমার চন্দ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাদা পাথর পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এতে নির্দেশনামা না মানার কারণে কোনো দুর্ঘটনা ঘটলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও উল্লেখ করা হয়েছে।

শর্তগুলো হলো— সকল নৌকাতে লাইফ জ্যাকেট থাকতে হবে এবং লাইফ জ্যাকেট পরিয়ে ঘাট থেকে নৌকা ছাড়তে হবে। পর্যটকরা কিছুতেই পানিতে নামতে পারবেন না বা পানিতে নেমে সাঁতার কাটতে পারবেন না। ভরা বর্ষা মৌসুমে পর্যটকরা শিশু ও বাচ্চাদের নিয়ে যাতে না আসেন সে বিষয়ে তাদের নিরুৎসাহিত করা হলো। পর্যটকরা নৌকায় উঠে হই-হুল্লোড় করবেন না, নৌকায় উঠে সুশৃঙ্খলভাবে বসে থাকবেন। মাঝিরা পর্যটকদের সঙ্গে সর্বদা ভালো আচরণ করবেন ও আবহাওয়া পরিস্থিতি অবনতি হলে পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে।

এর আগে, গত ৩০ মে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে উপজেলার ধলাই নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সাদা পাথর ঘাটসহ সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়।


মন্তব্য