ফুল নয়, ফল দিয়েই সাজানো হলো বরের গাড়ি

ফুল
  © সংগৃহীত

ফুল নয়, মৌসুমি ফল আনারস, আম, লিচু দিয়ে সাজানো হলো বরের গাড়ি। এমন সাজের গাড়িতে চড়ে বর গেলেন শ্বশুরবাড়ি। শুক্রবার (৭ জুন) এমন ব্যতিক্রমী বিয়ের গাড়ি সাজানো হয়েছে চট্টগ্রামের ফটিকছড়ির নাজিরহাটে। বরের প্রাইভেটকারের সাজ দেখতে ভিড় জমান লোকজন। 

এই বিয়ের বর নাজিরহাট পৌরসভার গুল মোহাম্মদ তালুকদার বাড়ির মৃত ফোরকান আহমদের ছেলে মোহাম্মদ মামুন। জানালেন এমন গাড়ি সাজানোর কারণ। তিনি বলেন, বড় ভাইয়ের ইচ্ছায় আমার বিয়ের গাড়িটি ফুলের পরিবর্তে মৌসুমি ফল দিয়ে সাজানো হল। গাড়িটি দেখতে মানুষের উৎসাহ দেখে আমার ভালো লেগেছে।

মামুনের বড় ভাই মোহাম্মদ তসলিম বলেন, 'ছোট ভাইয়ের বিয়ের গাড়ি ভিন্ন সাজে সাজানোর ইচ্ছে ছিল। ভেবে দেখলাম ফল দিয়ে সাজানোটাই হবে ভিন্নতা। ভিন্ন সাজের গাড়িটি দেখে মানুষ আনন্দ পেয়েছে। আমারও ভালো লেগেছে।'

গাড়িটি সাজিয়েছে নাজিরহাট দরবার রোডের নুরকলি ইভেন্ট নামে একটি প্রতিষ্ঠান। নুর কলি ইভেন্ট’র মালিক মোহাম্মদ আলাউদ্দিন বলেন, বরের গাড়ি মানেই ফুলের সমাহার, এমন নিয়মেই সাজানো হয়ে থাকে। তবে আমি সব সময় দেখে আসছি, বরের গাড়ি দেখলে ছোট ছেলেমেয়েরা ছুটে এসে ফুল ছিঁড়ে ফেলে। তাদের খুশি রাখার জন্য আগে বিভিন্ন খাবারের প্যাকেট দিয়ে বরের গাড়ি সাজিয়ে ছিলাম। ওই গাড়ি দেখে ফুল ছিঁড়তে আসা ছেলেমেয়েরা খুশি হয়েছিল। এবার বরের গাড়ি সাজিয়েছি ফল দিয়ে। ব্যতিক্রমী এই আইডিয়া বরের পরিবার থেকে দেওয়া হয়েছিল আমাদের।

তিনি বলেন, বরের এই গাড়িতে ৫০০টি লিচু ব্যবহার করা হয়েছে। প্রতিটি লিচু ছয় টাকা করে কেনা। এছাড়া তিনটি আনারস ছিল গাড়ির সামনে পেছনে এবং মাঝখানে। ছিল কিছু আম। গাড়ির সৌন্দর্য বাড়াতে কিছু আর্টিফিশিয়াল লতা-পাতা ব্যবহার করা হয়েছে।


মন্তব্য