পাহাড়ে অবরোধের ডাক, সাজেকে আটকা পড়েছে পাঁচ শতাধিক পর্যটক

রাঙামাটিতে
  © সংগৃৃহীত

রাঙামাটিতে উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও প্রভাবমুক্ত করার দাবিতে বাঘাইছড়িতে সকাল-সন্ধ্যা অবরোধের ডাক দিয়েছে পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। অবরোধের ফলে সকাল থেকে খাগড়াছড়ি-সাজেক সড়কের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে পিকেটিং করে ইউপিডিএফ কর্মীরা। আর এতে সাজেক ভ্যালিতে ঘুরতে যাওয়া ৫০০ শতাধিক পর্যটক আটকা পড়েছে। 

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতি সূত্রে জানা যায়, শনিবার (৮ জুন) সাজেকে যান চলাচল বন্ধ রয়েছে। সাজেক থেকে সকালের স্কর্ট ছেড়ে যায়নি এবং বাঘাইহাট থেকেও সাজেকের উদ্দেশ্যে কোনো গাড়ি যায়নি। এর ফলে সাজেকে অবস্থানরত পর্যটক আটকা আছেন।

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন জানান, গতকাল শুক্রবার এবং আজ শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ার কারণে সাজেকে বেশ ভালো পর্যটক সমাগম হয়েছিল। ইউপিডিএফের ডাকা অবরোধের কারণে পাঁচ শতাধিক পর্যটক সাজেক থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে যেতে পারেননি। কবে যান চলাচল স্বাভাবিক হবে সেই বিষয়ে কোনও ধারণা নেই বলে জানান তিনি। 

সাজেক জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাত বলেন, অবরোধের কারণে খাগড়াছড়ি-সাজেক সড়কের অনেক জায়গায় গাছ ফেলে পিকেটিং করেছেন অবরোধকারীরা। আইনশৃঙ্খলা বাহিনী সেগুলোর সরানোর কাজ ইতিমধ্যেই শুরু করেছে। সেগুলো সরানো হয়ে গেলেই যান চলাচল স্বাভাবিক হবে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে বলে জানান তিনি। 

 


মন্তব্য