প্রেসক্রিপশনের ছবি তুলতে না দেওয়ায় রোগীকে মারধর

বিএসএমএমইউ
  © সংগৃহীত

প্রেসক্রিপশনের ছবি তুলতে না দেওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এক রোগীকে মারধরের অভিযোগ উঠেছে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের বিরুদ্ধে। শনিবার (৮ জুন) দুপুরে এ ঘটনা ঘটে। মারধরের শিকার আনিসুর রহমান বিএসএমএমইউ হাসপাতাল পরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

আনিসুর রহমান ব্রাহ্মণবাড়িয়া থেকে চিকিৎসা নিতে এসেছিলেন বিএসএমএমইউতে। তিনি বহির্বিভাগ-১ এর দোতলায় মেডিসিন বিভাগে চিকিৎসক দেখান।

আনিসুর রহমানের অভিযোগ, দুপুরের দিকে বিএসএমএমইউয়ের আউটডোরের মেডিসিন বিভাগে চিকিৎসা নিতে আসেন তিনি। ডাক্তার দেখিয়ে বের হওয়ার সময় প্রেসক্রিপশনের (ব্যবস্থাপত্র) ছবি তোলার জন্য ওষুধ কোম্পানির প্রতিনিধিরা তাকে ঘিরে ধরেন। এ সময় তিনি ছবি তুলতে না দেওয়ায় ১০ থেকে ১২ জন তার ওপর হামলা চালান। সেখানে দায়িত্বরত আনসার সদস্যদের সামনেই তাকে মারধর করা হয় বলে অভিযোগ করেন তিনি।

তিনি জানান, মারধরের কারণে তিনি খুবই অসুস্থবোধ করছেন, তার পুরো শরীর ব্যথা করছে। তার চিকিৎসা দরকার। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধও জানিয়েছেন তিনি।

ভুক্তভোগী আনিসুর রহমান বলেন, এদিন মারধরের পর কিছুটা স্বাভাবিক হয়ে ৯৯৯-এ কল দিয়েছিলাম। এরপর পুলিশ এসে আমাকে উদ্ধার করে। তখন শাহবাগ থানার উপপরিদর্শক এলিস মাহমুদ ছিলেন। তিনি সুস্থ হওয়া পর আসামিদের ধরতে অভিযান চালাবেন বলে জানান।

রোগীকে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের মারধরের বিষয়ে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউর রহমান বলেন, এ বিষয়ে তদন্ত চলছে।

 


মন্তব্য