ফটিকছড়িতে চলছে ভূমি সেবা সপ্তাহ 

ফটিকছড়ি
  © টিবিএম

স্মার্ট ভূমি সেবা,স্মার্ট নাগরিক’ এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলাতেও বিপুল উৎসাহ-উদ্দীপনায় চলছে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ । ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে ফটিকছড়ি উপজেলা ভূমি অফিস ও ৬টি ইউনিয়ন ভূমি অফিসকে অত্যন্ত দৃষ্টিনন্দন ভাবে সাজানো হয়েছে। এছাড়া হাটবাজার, গরুরহাট, বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে যেখানে জনসমাগম বেশি হয় সেসকল গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়েছে। ভূমিসেবা বিষয়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপকভাবে সচেতনতা বৃদ্ধির জন্য করা হচ্ছে মাইকিং।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ওয়ান স্টপ ভূমিসেবা প্রদানের জন্য উপজেলা ভূমি অফিসে ও ফটিকছড়ি সদর সাব-রেজিস্ট্রার অফিসে ২টি ভূমিসেবা বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া সকল ইউনিয়ন ভূমি অফিসে ভূমিসেবা বুথ স্থাপন করা হয়েছে। ভূমিসেবা বুথ হতে নাগরিকদের অনলাইন নামজারি আবেদন গ্রহণ, অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, অনলাইনে ডিসিআর কাটার পর দাখিলা প্রদান, দলিল ও রেজিষ্ট্রেশন সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রদানসহ অন্যান্য ভূমিসেবা প্রদান করা হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে উপজেলা ভূমি অফিস, ফটিকছড়ি অন্যতম অংশীদার হিসেবে ফটিকছড়ি উপজেলায় কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, ৮ জুন থেকে সারা দেশে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ। এই সেবা সপ্তাহ চলবে আগামী ১৪ জুন পর্যন্ত।


মন্তব্য


সর্বশেষ সংবাদ