সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন 

পাবনা
  © টিবিএম

সংবাদ প্রকাশের জের ধরে কুষ্টিয়ার সাংবাদিক হাসিবুর রহমান রিজুর উপর সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে পাবনার ঈশ্বরদীতে মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিকরা। বৃহস্পতিবার(২৭ জুন) বিকাল ৫ টার দিকে বাংলাদেশ প্রেসক্লাব ও ঈশ্বরদী মডেল প্রেসক্লাবের যৌথ উদ্যােগে পৌর শহরের রেলগেটে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় বক্তারা হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এবং জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। আহত ঐ সাংবাদিক হলেন বেসরকারি টিভি চ্যানেল এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার হাসিবুর রহমান রিজু। 

ঈশ্বরদী মডেল প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দীন আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আজ হুমকির মুখে। দেশে সাংবাদিকেরা সংবাদ সংগ্রহ করতে নানা সময়ে পরিকল্পিত হামলার শিকার হচ্ছেন। এতে সমাজের নানান অসংগতি তুলে ধরা দিন দিন কঠিন হয়ে পড়ছে। দ্রুত অপরাধীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা গেলে দুর্বৃত্তরা নতুন করে অপরাধ করতে ভয় পাবে। প্রশাসনকে সঠিক তদন্ত করে প্রত্যেক অপরাধীকে আইনের আওতায় আনতে হবে। এ সময় বক্তারা সাংবাদিকতার নামে চাটুকারিতা করে মুল ধারার সাংবাদিকদের মধ্যে বিভক্তি সৃষ্টি না করার দাবীও জানান।

মডেল প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার পায়েল হোসেন রিন্টুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক উত্তর জনতার সম্পাদক ও সিনিয়র সাংবাদিক ববি সরদার, ঈশ্বরদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও সময়ের ইতিহাস পত্রিকার সম্পাদক শেখ মহসিন, সাবেক সহ-সভাপতি হাসানুজ্জামান, বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদ আজিম হায়দার, অনলাইন প্রেসক্লাবের সভাপতি রিফাজ বিশ্বাস লালন, পাকশি রেলওয়ে ডিগ্রি কলেজের সিনিয়র শিক্ষক আ খ ম রাজিবুল আলম রিভান, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি আসাদুর রহমান বীরু।

উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও আজকের বসুন্ধরা পত্রিকার ঈশ্বরদী প্রতিনিধি হাফিজুল ইসলাম, বিজয় টেলিভিশনের ঈশ্বরদী প্রতিনিধি আশরাফুল ইসলাম সবুজ, সাপ্তাহিক চলনবিলের আলোর প্রতিনিধি মোঃ মুশফিকুর রহমান মিশন, সাপ্তাহিক স্বকাল বাংলার স্টাফ রিপোর্টার উজ্জ্বল হোসেন প্রধান, এশিয়ান টিভির ঈশ্বরদী প্রতিনিধি রাসেল আলী, সাপ্তাহিক সময়ের ইতিহাস প্রত্রিকার স্টাফ রিপোর্টার খাইরুল আলম কিরন প্রমুখ।

উল্লেখ্য, বুধবার (১৯ জুন) বিকালে বেসরকারি টেলিভিশন এশিয়ান টিভির কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার হাসিবুর রহমান রিজুর ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। কুষ্টিয়া শহরসংলগ্ন হাটশ হরিপুর ইউনিয়নের হাটশ হরিপুর বাজারে এ হামলার ঘটনা ঘটে। রিজু স্থানীয় হাটশ হরিপুর গ্রামের আমজাদ মালিথার ছেলে। তিনি কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও স্থানীয় দৈনিক সত্য খবর পত্রিকার সম্পাদক। হামলায় রিজুর দুই হাত, দুই পা ও মাথা গুরুতর জখম হয়।


মন্তব্য